আর্জেন্টিনার অলিম্পিক দলে থাকতে 'লড়াই' করবেন এমিলিয়ানো

অলিম্পিক দলে থাকতে নিজের ক্লাব অ্যাস্টন ভিলার সঙ্গে 'লড়াই' করতে প্রস্তুত বিশ্বকাপ জয়ী এই গোলরক্ষক

আর্জেন্টিনার হয়ে অলিম্পিক গেমসে খেলতে চান, এ কথা অনেকবারই বলেছেন এমিলিয়ানো মার্তিনেজ। প্যারিসে অলিম্পিকে আর্জেন্টিনা জায়গা করে নেওয়ায় সে সুযোগও এসেছে তার সামনে। কিন্তু ক্লাব কর্তৃপক্ষ এখনও সবুজ সংকেত দেননি। তবে অলিম্পিক দলে থাকতে তার ক্লাব অ্যাস্টন ভিলার সঙ্গে 'লড়াই' করতে প্রস্তুত বিশ্বকাপ জয়ী এই গোলরক্ষক।

অলিম্পিক গেমসের ফুটবল ইভেন্টে মূলত অনূর্ধ্ব-২৩ দল খেলে থাকে। তবে বয়স সীমার বাইরেও তিন জন ফুটবলার অন্তর্ভুক্ত করতে পারে দলগুলো। সেই সুবিধা নিয়ে তিন সিনিয়র খেলোয়াড় চেয়েছেন আর্জেন্টিনা অনূর্ধ্ব-১৩ দলের কোচ হ্যাভিয়ের মাশচেরানোও। অনেক খেলোয়াড়ে আগ্রহ থাকলেও ক্লাবের সঙ্গে আলোচনার উপর নির্ভর করে বিষয়টি। 

তবে এরমধ্যেই প্যারিস অলিম্পিকে আর্জেন্টিনার হয়ে খেলার বিষয়টি নিশ্চিত করেছেন নিকোলাস ওতামেন্দি ও হুলিয়ান আলভারেজ। নিজ নিজ ক্লাব থেকে অনুমতি পেয়েছেন তারা। তৃতীয় খেলোয়াড়ের কোটা এখনও বাকি। ৩১ বছর বয়সী এমিলিয়ানোকে চাইলেও ক্লাব কর্তৃপক্ষের অনুমতির জন্য অপেক্ষায় আছেন মাশচেরানো।

বুধবার টিওয়াইসি স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে এমিলিয়ানো বলেছেন, 'আমি সবসময় আর্জেন্টিনাকে প্রথমে রাখি, এবং এরজন্য যদি আমাকে আমার ক্লাবের সাথে লড়াই করতে হয় তবে আমি তা করব। আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় কোপা আমেরিকা তারপর অলিম্পিক গেমস। আমার স্বপ্ন সোনার পদক জেতা। আমি অলিম্পিক গেমসে খেলতে চাই তবে এটি কেবল আমার উপর নির্ভর করে না।'

অলিম্পিক গেমস ফিফা অনুমোদিত টুর্নামেন্ট না হওয়ায় ক্লাবগুলো খেলোয়াড় ছেড়ে দিতে বাধ্য নয়। আগামী ২৬ জুলাই থেকে প্যারিস অলিম্পিক শুরু হলেও ফুটবল ইভেন্ট শুরু হবে দুই দিন আগেই। অর্থাৎ ২৪ জুলাই থেকে। চলবে ৯ আগস্ট পর্যন্ত। এর আগে কোপা আমেরিকায় খেলবেন এমিলিয়ানো। আগামী ১৭ আগস্ট থেকে শুরু হতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের আগামী আসর।

Comments

The Daily Star  | English

More rains threaten to worsen situation

More than one million marooned; BMW predict more heavy rainfall in 72 hours; water slightly recedes in main rivers

1h ago