রিয়াল মাদ্রিদই বর্তমানে বিশ্বের সেরা ক্লাব: মেসি

বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদের প্রশংসা অকপটেই করলেন আর্জেন্টাইন অধিনায়ক

ক্যারিয়ারে ২০ বছরেরও বেশি সময় খেলেছেন বার্সেলোনার হয়ে। বলা হয়ে থাকে লিওনেল মেসি যতো না আর্জেন্টিনার, তারচেয়েও বেশি বার্সেলোনার। সেই বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদের প্রশংসা অকপটেই করলেন আর্জেন্টাইন অধিনায়ক। এমনকি বর্তমান সময়ে মাদ্রিদের ক্লাবটিকেই সেরা বললেন তিনি।

এক সপ্তাহ পার হয়নি ওয়েম্বলিতে বরুশিয়া ডর্টমুন্ডকে হারিয়ে বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা জিতে নিয়েছে রিয়াল মাদ্রিদ। প্রথমার্ধে ছন্নছাড়া থাকলেও দ্বিতীয়ার্ধে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে রেকর্ড ১৫তম শিরোপা ঘরে তোলে দলটি। ইউরোপীয় প্রতিযোগিতায় তাদের আশেপাশেই নেই কোনো ক্লাব।

শুধু চ্যাম্পিয়ন্স লিগই নয়, লা লিগার শিরোপাও এবার জিতেছে রিয়াল মাদ্রিদ। এছাড়া স্প্যানিশ সুপার কোপাও গিয়েছে তাদের ঘরে। সম্প্রতি আর্জেন্টাইন সাংবাদিক পোল্লো আলভারেজকে দেওয়া সাক্ষাৎকারে বর্তমান বিশ্বের সেরা ক্লাব প্রসঙ্গ উঠে আসলে মেসি বলেন, 'আপনি যদি ফলাফলের ভিত্তিতে কথা বলেন, তাহলে এটা (রিয়াল) মাদ্রিদ।'

তবে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটির প্রশংসাও করেন মেসি, 'আপনি যদি খেলার ধরণের কথা বলেন, আমি ব্যক্তিগতভাবে গার্দিওলার সিটিকে পছন্দ করি এবং আমি মনে করি গার্দিওলা যে দলে থাকবেন সেটি বিশেষ হবে কারণ সে যেভাবে আছে, সে যেভাবে প্রশিক্ষণ দেয় এবং সে যেভাবে তার দলগুলোকে খেলতে বাধ্য করে, এই দিক থেকে সিটি সেরা। ফলাফলে রিয়াল মাদ্রিদ।'

ইউরোপের পাট চুকিয়ে গত বছরই ইন্টার মায়ামিতে যোগ দিয়েছেন মেসি। বর্তমানে আর্জেন্টিনা দলও আছে শহরটিতে। কোপা আমেরিকার আগে ইকুয়েডর ও গুয়েতেমালার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচে খেলতে সেখানে অনুশীলন করছে মেসির দল।

Comments

The Daily Star  | English

More rains threaten to worsen situation

More than one million marooned; BMW predict more heavy rainfall in 72 hours; water slightly recedes in main rivers

1h ago