কোনো সন্দেহ নেই মেসি ২০২৬ বিশ্বকাপ খেলবে: রিকেলমে

২০২৬ বিশ্বকাপ যখন শুরু হবে তখন লিওনেল মেসির বয়স হবে ৩৯ ছুঁইছুঁই।

বয়স ৩৭ ছাড়িয়েছে। ২০২৬ বিশ্বকাপ যখন শুরু হবে তখন লিওনেল মেসির বয়স হবে ৩৯ ছুঁইছুঁই। স্বাভাবিকভাবেই পরবর্তী বিশ্বকাপে খেলবেন কি-না তা নিয়ে রয়েছে রাজ্যের শঙ্কা। তার উপর সাম্প্রতিক সময় চোটও জেঁকে বসেছে তাকে। তবে মেসি যে ২০২৬ বিশ্বকাপ খেলবেন তাতে কোনো দ্বিধাই নেই সাবেক আর্জেন্টাইন ফুটবলার হুয়ান রোমান রিকেলমের। 

১৫ বছরেরও বেশি সময় ধরে আর্জেন্টিনা জাতীয় দলের ১০ নম্বর জার্সি পরে খেলছেন মেসি। এই জার্সিটি উত্তরাধিকারসূত্রে পেয়েছিলেন রিকেলমের কাছ থেকে। এক সঙ্গে অনেক ম্যাচই খেলেছেন এ দুই তারকা। কিছু সময়ের জন্য লা লিগায় একে অপরের বিপক্ষেও খেলেছেন। এমনকি ২০০৮ বেইজিং অলিম্পিকে একত্রে স্বর্ণপদক জিতেছেন তারা।

তবে সময় খুব দ্রুত কেটে যায়। বর্তমানে রিকেলমে বোকা জুনিয়র্সের ভাইস প্রেসিডেন্ট এবং মেসি এখনও ড্রিবল চালিয়ে যাচ্ছেন। যদিও অবসরের খুব কাছাকাছি চলে এসেছেন আর্জেন্টাইন অধিনায়ক। সাম্প্রতিক সময়ে শারীরিক অসুস্থতাও বিষয়টিও ভাবাচ্ছে মেসিকে। কোপা আমেরিকার ফাইনালে ডান পায়ের গোড়ালিতে লিগামেন্টের চোট থেকে সেরে এখনও মাঠে ফিরতে পারেননি।

তবে মেসি যে ২০২৬ সালের বিশ্বকাপে খেলবেন এ নিয়ে কোনো সন্দেহই নেই রিকেলমের, 'মেসি প্রতিনিয়তই নিজেকে নতুন করে আবিষ্কার করে চলেছে। আপনি কখনই জানেন না ও কী করতে পারে। আমার কোনো সন্দেহ নেই যে ও আগামী বিশ্বকাপে খেলবে। ওকে খেলতে হবে। আমরা এটি ঘটানোর জন্য আমাদের যথাসাধ্য চেষ্টা করব।'

মাঝেমধ্যেই দুইজনের মুঠোফোনে কথা হয় বলেই ২০২৬ বিশ্বকাপে মেসির খেলার ব্যাপারে আত্মবিশ্বাসী রিকেলমে, 'আমি ওর সঙ্গে কথা বলি, আমি ওকে খুব বেশি জ্বালাতন করি না, তবে আমরা কথা বলি। সে কারণেই আমি মনে করি ও বিশ্বকাপে খেলতে যাচ্ছে, ও খুব ভালো, ও স্বাভাবিক নয়। ও প্রতিদ্বন্দ্বিতা করতে পছন্দ করে এবং জিততে চায়।'

Comments

The Daily Star  | English

Singapore’s Financial Intelligence Unit seeks info on S Alam Group

The overseas assets of S Alam Group, including those in Singapore, came under scrutiny following recent media reports.

2h ago