মঙ্গলবার শুরু কুল-বিএসজেএ মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২৪

৩২টি মিডিয়া হাউজ ৮ গ্রুপে বিভক্ত হয়ে নকআউট পদ্ধতিতে টুর্নামেন্টে অংশগ্রহণ করবে।
ছবি: বিএসজেএ

৩২টি মিডিয়া হাউজ নিয়ে শুরু হচ্ছে কুল-বিএসজেএ মিডিয়া কাপ ফুটবল টুর্নামেন্ট-২০২৪। প্রতি বছরই বাংলাদেশ স্পোর্টস জার্নালিস্টস অ্যাসোসিয়েশন (বিএসজেএ) সাংবাদিকদের নিয়ে আয়োজন করে থাকে এই ফুটবল টুর্নামেন্ট।

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএসজেএ জানিয়েছে, আগামী মঙ্গলবার এবারের টুর্নামেন্ট শুরু হবে। পাঁচদিনব্যাপী টুর্নামেন্টের পর্দা নামবে আগামী ৯ মার্চ। সবগুলো খেলা হবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবন সংলগ্ন আর্টিফিসিয়াল টার্ফে।

বিগত বছরগুলোর মতো এবারও স্কয়ার টয়লেট্রিজের পৃষ্ঠপোষকতায় কুল-বিএসজেএ মিডিয়া কাপ ফুটবল আয়োজিত হচ্ছে। ৩২টি মিডিয়া হাউজ ৮ গ্রুপে বিভক্ত হয়ে নকআউট পদ্ধতিতে টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। গ্রুপ চ্যাম্পিয়ন দলগুলো কোয়ার্টার ফাইনালে উত্তীর্ণ হবে। পরবর্তীতে সেমিফাইনাল ও ফাইনাল দিয়ে টুর্নামেন্ট  শেষ হবে।

এদিন টুর্নামেন্টের  ড্র, জার্সি ও ট্রফি উন্মোচন এবং সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) অডিটোরিয়ামে। সেখানে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের সহকারী বিপণন কর্মকর্তা তেহসিনা খানম ও বাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক ফরোয়ার্ড জাহিদ হাসান এমিলি।

তেহসিনা বলেন, 'বিএসজেএর সঙ্গে আমাদের সম্পর্ক প্রায় তিন দশকের। আশা করি, সামনের দিনগুলোতেও সুসম্পর্ক বজায় রেখে সমানতলে চলতে পারবে বিএসজেএ ও কুল। টুর্নামেন্টে অংশগ্রহণকারী সবার জন্য শুভকামনা থাকবে। আয়োজন সফল ও সুন্দর হোক।'

এমিলি বলেন, 'সাংবাদিকরা সারা বছর সব ধরনের খেলাধুলা কাভার করেন। তাদের নিজেদের টুর্নামেন্ট নিশ্চিতভাবেই খুব আকর্ষণীয় একটি বিষয়। অতীতেও আমি মাঠে বসে এই টুর্নামেন্টের খেলা দেখেছি। আশা করছি, এবারও মাঠে বসে সবার খেলা উপভোগ করব।'

Comments

The Daily Star  | English

NBR suspends Abdul Monem Group's import, export

It also instructs banks to freeze the Group's bank accounts

2h ago