বিএসজেএ মিডিয়া কাপের শেষ ষোলো চূড়ান্ত

আগামীকাল মঙ্গলবার হবে শেষ আটে ওঠার লড়াই।

বিএসজেএ মিডিয়া কাপ ক্রিকেট-২০২৪ এর গ্রুপ পর্বের প্রথম রাউন্ডের খেলা শেষ হয়েছে। একই সঙ্গে চূড়ান্ত হয়েছে শেষ ষোলোর লাইন আপ। আগামীকাল মঙ্গলবার হবে শেষ আটে ওঠার লড়াই।

শেষ ষোলোতে বাংলাদেশ প্রতিদিন মুখোমুখি হবে দীপ্ত টিভির, এটিএন নিউজের বিপক্ষে লড়বে যুগান্তর, দেশ রুপান্তরের বিপক্ষে খেলবে এটিএন বাংলা এবং দ্য বিজনেস স্ট্যান্ডার্ড মুখোমুখি হবে চ্যানেল ২৪ এর। এছাড়া কালের কণ্ঠের বিপক্ষে চ্যানেল আই, সময় টিভি মুখোমুখি হবে বাংলাভিশনের, সমকাল লড়বে ইনডিপেন্ডেন্ট টিভির এবং টি স্পোর্টস মুখোমুখি হবে এখন টিভির।

সোমবার টুর্নামেন্টের দ্বিতীয় দিনের খেলায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার বিজয়ীদের হাতে তুলে দেন বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের প্রশাসক মোবারক হোসেন লিটন এবং আম্পায়ার ও কোচ সাইফুল ইসলাম বাবু। এছাড়া উপস্থিত ছিলেন বিএসজেএ'র সভাপতি এ টি এম সাইদুজ্জামান, সহ সভাপতি সাইদুর রহমান শামীম এবং টুর্নামেন্ট কমিটির সমন্বয়কারী আরিফুর রহমান বাবু।

বিএসজেএ মিডিয়া কাপ ক্রিকেটের দ্বিতীয় দিনে জমজমাট লড়াই হয় একুশে টেলিভেশনের বিপক্ষে যুগান্তরের মধ্যকার ম্যাচে। আগে ব্যাট করে ১০৩ রান করে যুগান্তর, দলের হয়ে সর্বোচ্চ ৩০ রান আসে ইমরানের ব্যাট থেকে। জবাবে ৮৫ রানে অলআউট হয় একুশে টেলিভেশন। ১৮ রানে জয় পায় যুগান্তর। ব্যাট হাতে রান পাওয়া ইমরান বল হাতে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন।

আজকের পত্রিকার মুখোমুখি হয়েছিল চ্যানেল ২৪। এই ম্যাচে ৪২ রানে জয় পায় চ্যানেল ২৪। শুরুতে ব্যাট করে আজকের পত্রিকার সামনে ১২২ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় তারা। রান তাড়ায় নেমে ৭৯ রান করে আজকের পত্রিকা। ব্যাট হাতে ২৯ রানের সঙ্গে এক উইকেট নিয়ে ম্যাচসেরা হন সাফায়েত মিদুল।

নিউজ ২৪'কে ৫০ রানের বড় ব্যবধানে হারিয়েছে এখন টিভি। শুরুতে ব্যাট করে ১০৯ রান করে এখন টিভি। লক্ষ্য তাড়ায় ৫৯ রানের বেশি করতে পারেনি চ্যানেল২৪। ৫ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন রাকিব।

টি-স্পোর্টসের মুখোমুখি হয়েছিল দ্য ডেইলি স্টার। এই ম্যাচেও দারুণ লড়াই হয়। টি-স্পোর্টস ৩৩ রানে জয় পায়। শুরুতে ব্যাট করে ১১৯ রান করে তারা। একটা পর্যায় অবধি লড়াইয়ে থাকলেও ৮৬ রানের বেশি করতে পারেনি ডেইলি স্টার। এ ম্যাচে ৩ উইকেট নিয়ে সেরা খেলোয়াড় হন আশরাফ।

জাগো নিউজের সঙ্গে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হয় ইন্ডিপেন্ডেন্ট টেলিভেশনের। এ ম্যাচে এক বল হাতে রেখে এক উইকেটে জেতে ইন্ডিপেন্ডেন্ট। শুরুতে ব্যাট করে ৯৯ রান করে জাগোনিউজ। ওই রান এক উইকেট হাতে রেখে করে ইন্ডিপেন্ডেন্ট।

বাংলানিউজের সঙ্গে চ্যানেল আইয়ের ম্যাচেও লড়াই হয়। শুরুতে ব্যাট করে ৯৯ রান করে চ্যানেল আই। জবাবে কেবল দুটি উইকেট হারালেও ৭১ রান করে বাংলানিউজ। ৩২ রান করে ম্যাচসেরা হন চ্যানেল আইয়ের নিলাদ্রি শেখর।

রাইজিংবিডিকে ৫ উইকেটে হারিয়েছে দীপ্ত টিভি। এ ম্যাচে শুরুতে ব্যাট করে ৬৬ রান করে রাইজিংবিডি। ১০ বল আগেই লক্ষ্যে পৌঁছে যায় দীপ্ত টিভি। ৩০ রানের সঙ্গে দুই উইকেট নিয়ে ম্যাচের সেরা হন মনিরুজ্জামান কবির।

এনটিভিকে হারিয়েছে দৈনিক সমকাল। ৪ উইকেটের জয় পেয়েছে তারা। শুরুতে ব্যাট করে ৬২ রানের লক্ষ্য দেয় এনটিভি। জবাব দিতে নেমে সহজ জয় পায় সমকাল। ১২ রানের সঙ্গে ৩ উইকেট নিয়ে ম্যাচসেরা হন জাকারিয়া ইবনে ইউসুফ।

Comments

The Daily Star  | English

$7b pledged in foreign funds

When Bangladesh is facing a reserve squeeze, it has received fresh commitments for $7.2 billion in loans from global lenders in the first seven months of fiscal 2023-24, a fourfold increase from a year earlier.

3h ago