দ্বিতীয় রাউন্ডেই ছিটকে গেলেন আলকারাজ

নেদারল্যান্ডসের বটিক ফন দে জন্ডসচুলুপের কাছে হেরে গিয়েছেন এই স্প্যানিশ তারকা

ইউএস ওপেনে দ্বিতীয় রাউন্ডেই অঘটনের শিকার হয়েছেন স্প্যানিশ তারকা কার্লোস আলকারাজ। নেদারল্যান্ডসের বটিক ফন দে জন্ডসচুলুপের কাছে হেরে গিয়েছেন তৃতীয় বাছাই এই স্প্যানিশ তারকা। এটিপি র‌্যাঙ্কিংয়ে ৭৪তম স্থানে থাকা এই ডাচ তারকা ইউএস ওপেনে ছিলেন অবাছাই।

আর্থার অ্যাশ স্টেডিয়ামে ম্যাচে এদিন সরাসরি সেটে হেরে যান আলকারাজ। শেষ দুটি সেটে কিছুটা লড়াই করলেও প্রথম সেটে স্রেফ উড়ে গেছেন। শেষ পর্যন্ত ৬–১, ৭–৫ ও ৬–৪ গেমে হেরে বিদায় নেন ২০২২ সালের ইউএস ওপেন চ্যাম্পিয়ন।

অথচ ইউএস ওপেনে সবশেষ তিনবারই অন্তত কোয়ার্টার ফাইনালে উঠেছেন ২১ বছর বয়সী আলকারাজ। ২০২১ সালে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছিলেন চলতি মৌসুমে উইম্বলডন ও ফরাসি ওপেন জিতে নেওয়া এই তারকা।

আলকারাজকে হারিয়ে নিজেই অবাক হয়ে গেছেন বটিক, 'আমি শব্দ হারিয়ে ফেলেছি। অসাধারণ একটা রাত। এই স্টেডিয়ামে প্রথম বার রাতে খেলতে নেমেছিলাম। দর্শকরাও দারুণ। আগের ম্যাচের জয় আমাকে প্রচুর আত্মবিশ্বাস দিয়েছিল। প্রথম পয়েন্ট থেকেই আমি লড়ছিলাম। বুঝতে পারছিলাম যে এই ম্যাচ আমি জিততে পারি।'

একই দিনে বিদায় নিয়েছেন দুইবারের চ্যাম্পিয়ন নাওমি ওসাকাও। দ্বিতীয় রাউন্ডে মেয়েদের র‌্যাঙ্কিংয়ে ৫২তম স্থানে থাকা চেক প্রজাতন্ত্রের ক্যারোলিনা মুচোভার কাছে হেরে বিদায় নিয়েছেন তিনি। কন্যাসন্তানের জন্ম দেওয়ায় গত বছর ইউএস ওপেনে খেলতে পারেননি। ফেরার ম্যাচে হারলেন ৬–৩ ও ৭–৬ (৭/৫) গেমে।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago