ফ্লাইট মিস করে বিশ্বকাপ দল থেকে বাদ হেটমায়ার

সিডাব্লিউআই এক বিবৃতিতে জানিয়েছে, হেটমায়ারের বদলে বিশ্বকাপ দলে যুক্ত হচ্ছেন শারমাহ ব্রোকস। ক্রিকেট বোর্ডের কর্তা ও নির্বাচক প্যানেলের সকলে মিলে সিদ্ধান্তটি সর্বসম্মতিক্রমে নিয়েছেন বলে জানিয়েছে তারা।
Shimron Hetmyer
ছবি: এএফপি

নিয়ম শৃঙ্খলা মানার ব্যাপারে সব সময়ই একটু ঢিলেমি করার অভ্যাস শেমরন হেটমায়ারের। তবে এবার যা করলেন তাতে বিস্ময়ে চোখ কপালে উঠতে পারে। জাতীয় দলের হয়ে একবার বদল করেও অস্ট্রেলিয়ার ফ্লাইট মিস করেছেন তিনি। প্রতিক্রিয়ায় তাকে বিশ্বকাপ দল থেকেই বাদ দিয়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডাব্লিউআই)।

সিডাব্লিউআই এক বিবৃতিতে জানিয়েছে, হেটমায়ারের বদলে বিশ্বকাপ দলে যুক্ত হচ্ছেন শারমাহ ব্রোকস। ক্রিকেট বোর্ডের কর্তা ও নির্বাচক প্যানেলের সকলে মিলে সিদ্ধান্তটি সর্বসম্মতিক্রমে নিয়েছেন বলে জানিয়েছে তারা।

সিপিএল শেষ হওয়ার পর ভিন্ন ভিন্ন গ্রুপে ভাগ হয়ে অস্ট্রেলিয়ার বিমান ধরেন ক্যারিবিয়ান ক্রিকেটাররা। সিপিএলে গায়ানা অ্যামাজন ওয়ারিয়রের নেতৃত্বে থাকা হেটমায়ারের ফ্লাইট ছিল ১ অক্টোবর। কিন্তু পারিবারিক সমস্যার কথা জানিয়ে তিনি সেটা বদল করতে চান। তার অনুরোধে সেটা ৩ অক্টোবর রিশিডিউল করা হয়। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের পরিচালক জিমি অ্যাডামস জানান, তার জন্যই কেবল বুক করা সোমবারের ফ্লাইটও মিস করেন তিনি।

বিবৃতিতে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ জানান, একবার বদল করার পরও ফ্লাইট মিস করায় তাকে আর ছাড় দিচ্ছেন না তারা,   'শেমরন হেটমায়ার রিশিডিউল করা ফ্লাইট মিস করার পর নির্বাচক প্যানেল এই সিদ্ধান্ত নিয়েছে। তার যাওয়ার কথা ছিল ১ তারিখ, পারিবারিক  কারণে দুদিন পিছিয়ে নেওয়া হয়নি। কিন্তু নতুন সূচিতেও তিনি ফ্লাইট ধরেননি।'

তারা জানায়, ব্যস্ত ভ্রমণ সূচিতে ফ্লাইট পাওয়া সহজ ছিল না। ৩ অক্টোবর তিনি ফ্লাই না করা মানে ৫ অক্টোবর অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে তাকে পাওয়ার উপায় নেই।

প্রথমবার ফ্লাইটের সময় বদলে দেওয়ার পর হেটমায়ারকে সতর্ক করেছিল বোর্ড। জানিয়েছিল আর কোন বিলম্ব হলে তার বিশ্বকাপের জায়গা শঙ্কায় পড়ে যাবে।

অ্যাডামস জানান, হেটমায়ার পরের ফ্লাইটও মিস করায় ব্রোকসকে দলে নিচ্ছেন তারা, 'আজ বিকেলে সর্বসম্মতিক্রমে আমরা সিদ্ধান্ত নিয়েছি হেটমায়ারের জায়গায় ব্রোকসকে দলে নিব। ব্রোকস এই সপ্তাহে দলে যোগ দেবে। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম দুই টি-টোয়েন্টিতে সে থাকবে না। ভীষণ গুরুত্বপূর্ণ টুর্নামেন্টেরর (বিশ্বকাপ) আগে আমরা কোন ছাড় দিব না। '

এবার বিশ্বকাপের সুপার টুয়েলভে সরাসরি খেলতে পারছে না ওয়েস্ট ইন্ডিজ। তার আগে তাদের পেরুতে হবে কোয়ালিফায়ারের রাউন্ডের বাধা। প্রথম এই রাউন্ডে 'বি' গ্রুপে তাদের সঙ্গে আছে আয়ারল্যান্ড, স্কটল্যান্ড ও জিম্বাবুয়ে। সেরা দুটি দল যাবে সুপার টুয়েলভে। বিশ্বকাপে নামার আগে অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে ক্যারিবিয়ানরা।

ব্রোকস ও হেটমায়ার গত সপ্তাহে সিপিএলের প্লে অফে মুখোমুখি হয়েছিল। সেদিন জ্যামাইকা তালাওয়াসকে ফাইনালে নিতে ১০৯ রানের ইনিংস খেলেন ব্রোকস। পরে বারবাডোজ রয়্যালসকে হারিয়ে ফাইনালও জিতে নেয় তার দল। সিপিএলের পারফরম্যান্স আর হেটমায়ারের শৃঙ্খলা জনিত ইস্যুতে বিশ্বকাপ দলেই চলে এলেন এই ব্যাটার।

Comments

The Daily Star  | English

Boi Mela extended by 2 days

The duration of this year's Amar Ekushey Book Fair has been extended by two days

2h ago