ভারতের বিশ্বকাপ জয়ের পর অবসরের হিড়িক, এবার নিলেন জাদেজা

সামাজিক যোগাযোগ মাধ্যমে টি-টোয়েন্টি থেকে অবসরের সিদ্ধান্ত জানিয়েছেন জাদেজা।

টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর ভারতের তারকা ক্রিকেটাররা একে একে অবসর নিতে শুরু করেছেন। দক্ষিণ আফ্রিকাকে রোমাঞ্চকর ফাইনালে হারানোর পর দলটির তৃতীয় ক্রিকেটার হিসেবে এই সংস্করণকে বিদায় বললেন রবীন্দ্র জাদেজা। এই বাঁহাতি অলরাউন্ডারের আগে সরে দাঁড়ান বিরাট কোহলি ও  অধিনায়ক রোহিত শর্মা।

রোববার সামাজিক যোগাযোগ মাধ্যমে টি-টোয়েন্টি থেকে অবসরের সিদ্ধান্ত জানিয়ে জাদেজা লিখেছেন, 'আমার হৃদয়ের কৃতজ্ঞতাসহ জানাচ্ছি, আমি আন্তর্জাতিক টি-টোয়েন্টিকে বিদায় জানাচ্ছি। গর্বিত ঘোড়া যেমন মাথা উঁচু করে চলে, আমিও তেমনি দেশের হয়ে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করেছি। এখন সেটা টেস্ট ও ওয়ানডে ক্রিকেটে করার চেষ্টা করব। আমার স্বপ্ন ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়। তা সত্যি হয়েছে।'

আগের দিন নাটকীয় এক ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতে নিয়েছে ভারত। এই আসরে অনেক তারকা খেলোয়াড়রা প্রত্যাশা মেটাতে পারেননি। এরমধ্যে ছিলেন জাদেজা। ব্যাট কিংবা বল দুই ক্ষেত্রেই বলার মতো কিছুই করতে পারেননি। শিরোপা জয়ের পর আন্তর্জাতিক অঙ্গনে এই সংস্করণকেই না বলে দিলেন তিনি।

তবে সাম্প্রতিক সময়টা ভালো না গেলেও লম্বা সময় ধরেই ভারতের ক্রিকেটের বড় নাম ছিলেন জাদেজা। ভারতের ইতিহাসের সেরা অলরাউন্ডার হিসেবে অনেকেই তাকে রাখেন শুরুর দিকে ভারতের হয়ে ৭৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন জাদেজা। যেখানে ৫১৫ রান করার পাশাপাশি নিয়েছেন ৫৪টি উইকেট।

এবার বিশ্বকাপ জিতে প্রথমে কোহলি, এরপর রোহিত অবসরের সিদ্ধান্ত জানান। এই কোহলির সঙ্গে ২০০৮ সালে একত্রে জিতেছিলেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। এরপর থেকে একত্রে খেলেছিলেন লম্বা সময়। এবার একত্রে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেই অবসর নিলেন এ দুই তারকা ক্রিকেটার।

Comments

The Daily Star  | English

PM briefing media on China visit

The press conference started at the prime minister's official residence Ganabhaban here at 4pm today.

23m ago