এশিয়া কাপে বাংলাদেশের সহ-অধিনায়ক আফিফ

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আফিফকে সহ-অধিনায়ক করার বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। তিনি এশিয়া কাপে অধিনায়ক সাকিব আল হাসানের সহকারী হিসেবে কাজ করবেন।
Afif Hossain
আফিফ হোসেন। ফাইল ছবি: ফিরোজ আহমেদ

টেস্টে সহ-অধিনায়ক থাকলেও সীমিত ওভারের বাকি দুই সংস্করণে সহ-অধিনায়ক পদটা ফাঁকা রেখেছিল বিসিবি। এ নিয়ে আলোচনা-সমালোচনাও হয়েছে বিস্তর। অবশেষে টি-টোয়েন্টিতে সহ-অধিনায়ক পদ ফিরিয়ে আনল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সংযুক্ত আরব আমিরাতের মাটিতে চলমান এশিয়া কাপের জন্য আফিফ হোসেনকে দেওয়া হলো এই দায়িত্ব।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে আফিফকে সহ-অধিনায়ক করার বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। তিনি এশিয়া কাপে অধিনায়ক সাকিব আল হাসানের সহকারী হিসেবে কাজ করবেন।

২২ বছর বয়সী বাঁহাতি ব্যাটার আফিফের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয় ২০১৮ সালে। এখন পর্যন্ত এই সংস্করণে ৪৭টি ম্যাচ খেলেছেন তিনি। ১১৮.১০ স্ট্রাইক রেট ও ১৯.৩৮ গড়ে আফিফের রান ৬৯৮। নামের পাশে দুটি হাফসেঞ্চুরি আছে তার। অফ স্পিনে ১৬ ইনিংসে হাত ঘুরিয়ে ২৪.৭৫ গড়ে তিনি নিয়েছেন ৮ উইকেট।

কিছুদিন আগে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয় তারকা অলরাউন্ডার সাকিবের নাম। অস্ট্রেলিয়ার মাটিতে আগামী অক্টোবর-নভেম্বরে অনুষ্ঠেয় টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি। তবে সেসময় সহ-অধিনায়কের নাম জানানো হয়নি বিসিবির পক্ষ থেকে।

আগামী মঙ্গলবার এশিয়া কাপে 'বি' গ্রুপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ খেলবে আফগানিস্তানের বিপক্ষে। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

এশিয়া কাপের বাংলাদেশ স্কোয়াড:

সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন (সহ-অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মোসাদ্দেক হোসেন, মাহমুদউল্লাহ, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, নাঈম শেখ।

Comments

The Daily Star  | English

FBI confirms 'assassination attempt' on Donald Trump

As the shots rang out, Trump grabbed his right ear with his right hand, then brought his hand down to look at it before dropping to his knees behind the podium before Secret Service agents swarmed and covered him

31m ago