ভারতের বিপক্ষে নামার আগে সতীর্থের উদ্দেশ্যে বাবরের বার্তা

আজ (রোববার) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। গত বছর একই মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপে লড়াইয়ে লড়েছিল তারা। সেই ম্যাচে শাহিন আফ্রিদির প্রথম স্পেলে এলোমেলো হয়ে যায় ভারত।
Babar Azam

ভারতের বিপক্ষে এশিয়া কাপের প্রথম ম্যাচে নামার আগে সতীর্থদের কড়া বার্তা দিয়েছেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে শক্তিশালী ভারতকে তারা যেভাবে হারিয়ে দিয়েছিলেন সেই ম্যাচটার স্মৃতি সবাইকে আবার মনে করতে বললেন তিনি।

আজ (রোববার) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে ভারত-পাকিস্তান। গত বছর একই মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপে লড়াইয়ে লড়েছিল তারা। সেই ম্যাচে শাহিন আফ্রিদির প্রথম স্পেলে এলোমেলো হয়ে যায় ভারত। পরে দেড়শো ছাড়ানো পুঁজি পেলেও দুই ওপেনার বাবর আজম-মোহাম্মদ রিজওয়ান মিলেই খেলা শেষ করে দেন।

এবার আরেক লড়াইয়ের আগে চোটের কারণে নেই শাহিন। কিন্তু বাকি সব আছে আগের মতো। এই ম্যাচে নামার আগে সতীর্থদের গোল করে বিশেষ বার্তা দেন পাকিস্তান অধিনায়ক, 'আমরা এমন এক শরীরী ভাষা নিয়ে খেলব যেমনটা আমরা বিশ্বকাপের সেই ম্যাচে খেলেছিলাম। ওই ম্যাচটা সবাই মনে করার চেষ্টা কর, পেছনে গিয়ে দেখ। মনে করার চেষ্টা করলেই সব মনে পড়ে যাবে। তখনকার প্রস্তুতি মনে পড়বে। এখানে ভালো প্রস্তুতি নিলে সেটা প্রয়োগ করা সম্ভব। সেরকম হলে ফল পক্ষে আসবেই। বিশ্বাস করো।' 

শাহিন না থাকায় একটা ঘাটতি স্পষ্ট। তবে এই ঘাটতি পূরণে বাকি পেসারদের এগিয়ে আসার আহবান জানান বাবর,  'আমি জানি আমাদের সেরা পেসার (শাহিন আফ্রিদি) নেই। কিন্তু তার কাজটা অন্যদের করতে হবে। বিশেষ করে পেসারদের। সবাইকে শুভকামনা।'

Comments

The Daily Star  | English

Submarine cable breakdown disrupts Bangladesh internet

It will take at least 2 to 3 days to resume the connection

47m ago