রশিদের চিন্তায় আগে ব্যাটিং নিয়েছিল বাংলাদেশ

সংযুক্ত আরব আমিরাতে রাতের আলোয় টি-টোয়েন্টি ম্যাচগুলোতে আগে বল করতে চায় সবাই। রান তাড়া করে জেতার হারও বেশি। কিন্তু আফগানিস্তানের বিপক্ষে টস জিতে বাংলাদেশ আগে বেছে নেয় ব্যাটিং।
Rashid Khan
ছবি- বিসিবি

সংযুক্ত আরব আমিরাতে রাতের আলোয় টি-টোয়েন্টি ম্যাচগুলোতে আগে বল করতে চায় সবাই। রান তাড়া করে জেতার হারও বেশি। কিন্তু আফগানিস্তানের বিপক্ষে টস জিতে বাংলাদেশ আগে বেছে নেয় ব্যাটিং। এর কারণ হিসেবে রশিদ খানকে নিয়ে দুশ্চিন্তার কথা জানালেন মোসাদ্দেক হোসেন সৈকত।

মঙ্গলবার আগে ব্যাটিং বেছে অবশ্য লাভ হয়নি। চরম ব্যাটিং ব্যর্থতায় ২৮ রানেই পড়ে যায় ৪ উইকেট। পরে মোসাদ্দেকের ৩১ বলে ৪৮ রানে ভর করে ১২৭ করতে পারলেও তা যথেষ্ট হয়নি।

ম্যাচ হেরে সংবাদ সম্মেলনে আগে ব্যাটিং বেছে নেওয়ার কারণ জানতে চাইলে আড়ালের পথ নেননি মোসাদ্দেক। অকপটেই জানিয়ে দেন লেগ স্পিনার রশিদের ভয়েই রান তাড়ার ঝুঁকি নিতে চাননি তারা,  'আপনি যদি রশিদ খানের বিপক্ষে ব্যাট করেন, আপনি অবশ্যই চাইবেন না রান তাড়ার সময় রশিদের বিপক্ষে ওভারপ্রতি ৭-৮ করে নেওয়ার প্রয়োজন নিয়ে ব্যাট করতে। এর থেকে আমরা চেয়েছি আগে ব্যাট করে যতটুকু পারি রানটা এগিয়ে রাখতে।' 

'হয়ত দুর্ভাগ্যজনকভাবে আমরা এটা করতে পারিনি। কিন্তু আমি মনে করি আমরা পুরোপুরি পরিকল্পনার মধ্যেই ছিলাম।'

কোয়ালিটি লেগ স্পিনারদের বিপক্ষে বরাবরই দুর্বল বাংলাদেশ। রশিদ ২২ রানে নেন ৩ উইকেট। তবে তার আগে মূল হন্তারক অফ স্পিনার মুজিব উর রহমান। ১৬ রান দিয়ে তিনি পান ৩ উইকেট।

Comments

The Daily Star  | English

Banking sector abused by oligarchs: CPD

Oligarchs are using banks to achieve their goals, harming good governance, transparency, and accountability in the financial sector, said economists and experts yesterday.

1h ago