এশিয়া কাপ ২০২২

ভারতের মুখোমুখি হওয়ার আগে আরেক পেসারকে হারাল পাকিস্তান

দাহানির না থাকাটা নিঃসন্দেহে পাকিস্তানের জন্য বড় ধাক্কা।
ছবি: এএফপি

পাকিস্তান দলের পেসারদের ওপর চোটের হানা যেন থামছেই না! এশিয়া কাপ শুরু হওয়ার আগেই চোটের কারণে ছিটকে গেছেন শাহিন শাহ আফ্রিদি ও মোহাম্মদ ওয়াসিম জুনিয়র। এবার চোটে পড়েছেন আরেক ফাস্ট বোলার শাহনেওয়াজ দাহানি।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে ২৪ বছর বয়সী দাহানির চোটের বিষয়টি নিশ্চিত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ফলে ভারতের বিপক্ষে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে খেলা হবে না তার। আগামীকাল রোববার দুবাইতে বাংলাদেশ সময় রাত আটটায় মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। দাহানির না থাকাটা নিঃসন্দেহে পাকিস্তানের জন্য বড় ধাক্কা।

গতকাল শুক্রবার শারজাহতে 'এ' গ্রুপের ম্যাচে হংকংকে ১৫৫ রানের বিশাল ব্যবধানে হারায় পাকিস্তান। ব্যাট হাতে নামতে না হলেও বল হাতে ৭ রানে ১ উইকেট নেন ডানহাতি পেসার দাহানি। কিন্তু বোলিংয়ের সময়ই ঘটে বিপত্তি। ধারণা করা হচ্ছে, পিঠের মাংসপেশিতে চোট লেগেছে তার।

পিসিবি আরও জানিয়েছে, দলের মেডিকেল টিমের সদস্যরা আগামী ৪৮ থেকে ৭২ ঘণ্টা পর্যবেক্ষণ করবেন দাহানিকে। এরপর তার ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে। স্ক্যান করার প্রয়োজন হবে কিনা এবং তিনি এশিয়া কাপে আর খেলতে পারবেন কিনা সেসব জানা যাবে তখন। তবে ভারতীয় গণমাধ্যমের খবর অনুসারে, চলমান আসর থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় আছেন দাহানি।

এশিয়া কাপের গ্রুপ পর্বের রোমাঞ্চকর লড়াইয়ে গত রোববার আসরের শিরোপাধারী ভারতের কাছে ৫ উইকেটে হেরেছিল পাকিস্তান। সেদিন ব্যাট হাতে ১৬ রান করেছিলেন দাহানি। তবে বল হাতে ২৯ রান দিলেও উইকেটের দেখা পাননি।

গত বছর নভেম্বরে মিরপুরে বাংলাদেশের বিপক্ষে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে অভিষেক হয় দাহানির। এখন পর্যন্ত এই সংস্করণে ৪ ম্যাচ খেলে ২৭.৬৬ গড়ে তিনি শিকার করেছেন ৩ উইকেট। তার ইকোনমি ৬.৩৮।

Comments