এশিয়া কাপ ২০২২

যাও, মাঠে নামো আর কাপটা ঘরে নিয়ে এসো: সাঙ্গাকারা

এশিয়া কাপে ভারতের (সাতটি শিরোপা)পর সবচেয়ে সফল দল হলো শ্রীলঙ্কা।
kumar sangakkara
ফাইল ছবি

এশিয়া কাপের শুরুতে শ্রীলঙ্কাকে নিয়ে আশাবাদী লোকের সংখ্যা হয়তো ছিল খুবই কম। বিশেষ করে, উদ্বোধনী ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে বড় হারের পর। তবে ঘুরে দাঁড়িয়ে দাপট দেখিয়ে তারাই উঠে গেছে আসরের ফাইনালে। দাসুন শানাকার নেতৃত্বে অসাধারণ ক্রিকেট উপহার দিচ্ছে তারা। উত্তরসূরিদের প্রশংসায় পঞ্চমুখ কুমার সাঙ্গাকারা তাদের প্রতি জানিয়েছেন শুভ কামনা। পাশাপাশি সাবেক লঙ্কান অধিনায়ক শিরোপা নিয়েই দেশে ফেরার আর্জি রেখেছেন দলের কাছে।

রোববার টি-টোয়েন্টি সংস্করণের এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হবে শ্রীলঙ্কা ও পাকিস্তান। দুবাইতে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়। গত শুক্রবার একই ভেন্যুতে আসরের সুপার ফোরে দুই দলের আগের দেখায় ৫ উইকেটে জিতেছিল লঙ্কানরা।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের (এসএলসি) স্বীকৃত পেজে পোস্ট করা একটি ভিডিওতে সাঙ্গকারা বলেন, 'তোমাদেরকে আন্তরিক অভিনন্দন জানাই। গত কয়েক মাস ধরেই তোমরা অসাধারণ ক্রিকেট খেলে যাচ্ছ।

লঙ্কান দলনেতা শানাকার উদ্দেশ্যে তার বার্তা ছিল এমন, 'এই বার্তাটা তোমাকে আর শ্রীলঙ্কা দলকে পাঠাতে পেরে আমি খুব সম্মানিত। এশিয়া কাপের ফাইনালের জন্য তোমাদের প্রতি সবরকম শুভেচ্ছা রইল।'

অর্থনৈতিক ও রাজনৈতিক অস্থিরতার ভেতর দিয়ে যাচ্ছে শ্রীলঙ্কা। এমন দুঃসময়ে ক্রিকেটাররা দেশটির নাগরিকদের জন্য অনুপ্রেরণা হয়ে উঠেছেন বলে মনে করেন কিংবদন্তি সাবেক বাঁহাতি ব্যাটার সাঙ্গাকারা, 'এই প্রতিযোগিতাটা আমি খুব কাছ থেকে দেখছি। তোমাকে বলে বোঝাতে পারব না যে তোমার দল কতটা প্রেরণা যোগাচ্ছে সবার জন্য। তোমরা সবাই কঠিন সময়ে নিজেদের সেরাটা দিয়েছ। তোমাদের পারফরম্যান্স আনন্দ এনে দিয়েছে সেসব মানুষের মনে, যারা তোমাদের দলকে ভালোবাসে। শ্রীলঙ্কাকে ভালোবাসে।'

পাকিস্তানের বিপক্ষে ফাইনালে শানাকার দলকে নিজেদের সেরাটা নিংড়ে দেওয়ার পরামর্শ দেন তিনি, 'আর একটা লড়াই বাকি আছে। ফাইনালে নিজেদের সেরাটা দাও। তোমাদের মধ্যে অসাধারণ প্রতিভা আছে, দক্ষতা আছে। তার চেয়েও গুরুত্বপূর্ণ হলো তোমরা দল হিসেবে খেলছ। যাও, মাঠে নামো আর কাপটা ঘরে নিয়ে এসো। শুভেচ্ছা রইল।'

উল্লেখ্য, এশিয়া কাপে ভারতের (সাতটি শিরোপা) পর সবচেয়ে সফল দল হলো শ্রীলঙ্কা। তাদের নামের পাশে আছে পাঁচটি শিরোপা। পাকিস্তান এখন পর্যন্ত দুবার চ্যাম্পিয়ন হওয়ার কীর্তি দেখিয়েছে।

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

5h ago