ভারতের বিপক্ষে খেলতে আর যাচ্ছেন না মুশফিক

বিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, নবাগত সন্তানের পাশে থাকতে ছুটি বাড়িয়েছেন তিনি।
Mushfiqur Rahim
ফাইল ছবি: ফিরোজ আহমেদ

দ্বিতীয় সন্তানের জন্মের জন্য এশিয়া কাপের মাঝে ছুটি নিয়ে দেশে এসেছিলেন মুশফিকুর রহিম। ভারতের বিপক্ষে শেষ ম্যাচের আগে দলে যোগ দেওয়ার কথা ছিল তার। তবে এই ম্যাচ খেলতে আর যাচ্ছেন না তিনি।

বিসিবি সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, নবাগত সন্তানের পাশে থাকতে ছুটি বাড়িয়েছেন বাংলাদেশের কিপার ব্যাটার। 

দলের সঙ্গে থাকা ক্রিকেট অপারেশন চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, 'মুশফিক আমাদের জানিয়েছে তার স্ত্রী এখনো সেরে উঠার মধ্যে আছে। এখন তার স্ত্রীর সঙ্গে থাকা দরকার। আমরা তার বিষয়টা অনুধাবন কর‍তে পেরেছি। তাকে এই ম্যাচ না খেলার অনুমতি দিয়েছি।'

আগামী শুক্রবার ভারতের বিপক্ষে সুপার ফোরের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ৷  প্রথম দুই ম্যাচ হারা সাকিব আল হাসানের দল টুর্নামেন্ট থেকে আগেই বাদ পড়েছে। অপরদিকে ভারতও ফাইনাল নিশ্চিত করে ফেলেছে। ম্যাচটা তাই স্রেফ নিয়মরক্ষার।

মুশফিক না থাকায় বাংলাদেশ দলের স্কোয়াডের সদস্য সংখ্যা এখন ১৬। তবে কেবল এক ম্যাচের জন্য আর কাউকে নেওয়া হচ্ছে না। শ্রীলঙ্কার বিপক্ষে হারের পর মুশফিকের সঙ্গে দেশে ফিরেছিলেন অধিনায়ক সাকিব আল হাসানও। আজ আবার শ্রীলঙ্কায় গিয়ে দলে যোগ দেবেন তিনি।

এবার এশিয়া কাপে হতাশ করেছে বাংলাদেশ দলের পারফরম্যান্স। আফগানিস্তানকে হারিয়ে সুপার ফোরে উঠলেও এখন পর্যন্ত ম্যাচ জিতেছে কেবল একটি। টুর্নামেন্টের কোন সমীকরণে না থাকলেও ভারতকে হারিয়ে শেষটা অন্তত ভালো করতে চায় লাল সবুজের প্রতিনিধিরা। 

Comments

The Daily Star  | English

'Complete shutdown' tomorrow, quota protesters announce

The protesting students today announced that they will enforce a “complete shutdown” tomorrow across the country, protesting the law enforcers’ action on them on different campuses

Now