পাকিস্তান-শ্রীলঙ্কা ম্যাচেও বৃষ্টির শঙ্কা

শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যকার অলিখিত সেমি-ফাইনাল ম্যাচটি ভেসে যেতে পারে বৃষ্টিতে।

এশিয়া কাপে এবার প্রায় প্রতি ম্যাচেই বাগড়া দিচ্ছে বৃষ্টি। ভারত-পাকিস্তানের মধ্যেকার একটি ম্যাচ তো গিয়েছে ভেসেই। দুই দলের পরের ম্যাচেও রিজার্ভ ডে না থাকলে পরিণতি হতো একই। এবার শ্রীলঙ্কা ও পাকিস্তানের মধ্যকার ম্যাচটি ভেসে যেতে পারে বৃষ্টিতে।

কলম্বোতে আগামীকাল বৃহস্পতিবার এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হবে পাকিস্তান ও শ্রীলঙ্কা। এই ম্যাচটিকে ধরা হচ্ছে অলিখিত সেমি-ফাইনাল। কারণ দুই ম্যাচ শেষে দুই দলের পয়েন্টই এখন ২। এই ম্যাচের জয়ী দলই আগামী ১৭ সেপ্টেম্বর শিরোপা লড়াইয়ে মুখোমুখি হবে ভারতের।

আগের দিন শ্রীলঙ্কাকে হারিয়ে সবার আগে ফাইনালের টিকিট কাটে ভারত। ব্যাটে-বলে এদিন অসাধারণ লড়াই করেও দলকে জেতাতে পারেননি শ্রীলঙ্কার ২০ বছর বয়সী তরুণ অলরাউন্ডার দুনিথ ওয়ালালাগে। তবে তার লড়াইয়ে তাদের রানরেট পাকিস্তানের তুলনায় ভালো অবস্থানে রয়েছে। যা কার্যকরী ভূমিকা রাখতে পারে ফাইনালে ওঠার সমীকরণে।

তবে শেষ পর্যন্ত ম্যাচটি ভেসে গেলে কারা উঠবে ফাইনালে? কারণ এই ম্যাচের জন্য কোনও রিজার্ভ ডে নেই। আর বৃহস্পতিবার কলম্বোতে বৃষ্টির সম্ভাবনা প্রবল। পূর্বাভাস অনুযায়ী, বজ্রবৃষ্টি সহ বৃষ্টিপাতের সম্ভাবনা ৭৩ শতাংশ। সেক্ষেত্রে পয়েন্ট হলে দুই দলের পয়েন্টই হবে ৩।

এমন অবস্থায় ফাইনাল খেলবে শ্রীলঙ্কা। কপাল পুড়বে পাকিস্তানের। বাবর আজমদের নিট রান রেট -১.৮৯২। অন্যদিকে শ্রীলঙ্কার নেট রান রেট -০.২০০। অর্থাৎ পাকিস্তানের চেয়ে উপরে রয়েছে লঙ্কানরা। ভারতের কাছে রেকর্ড ২২৮ রানের বিশাল ব্যবধানে হেরে নেট রানরেট কমে গিয়েছে পাকিস্তানের।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

1h ago