রনি-লিটনের ঝলকের পর চট্টগ্রামে বৃষ্টি

ঝিরিঝিরি বৃষ্টিতে ৪ বল আগে বাংলাদেশের ইনিংস সমাপ্তির পর ম্যাচ গড়ানো নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।
Rain
ছবি: ফিরোজ আহমেদ/ স্টার

বাংলাদেশের ইনিংসের অর্ধেক পথেই আকাশ হয়ে পড়ে ঘন কালো। ইনিংসের একদম শেষ দিকে গিয়ে নামে বৃষ্টি। মাত্র যদিও প্রবল নয়, তবে ঝিরিঝিরি বৃষ্টিতে ৪ বল আগে বাংলাদেশের ইনিংস সমাপ্তির পর ম্যাচ গড়ানো নিয়ে দেখা দিয়েছে শঙ্কা।

সোমবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৯.২ ওভারে ২০৭ রান করে বাংলাদেশ। রনি তালুকদার ৩৮ বলে করেন ৬৭। লিটন দাস ২৩ বলে খেলেন ৪৭ রানের ইনিংস। পাওয়ার প্লেতে দুজন মিলে তুলেন ৮১ রান। যা টি-টোয়েন্টিতে বাংলাদেশের রেকর্ড।

দুপুর ২টায় শুরু হওয়া ম্যাচে টস হেরে ব্যাট করে বড় পুঁজি পায় বাংলাদেশ। কাট অফ টাইম অনুযায়ী সাড়ে তিনটায় বাংলাদেশের ইনিংস শেষ হয়ে ৩টা ৪৫ মিনিটে আয়ারল্যান্ডের ব্যাট করতে নামার কথা। তবে বিকেল সাড়ে চারটায় এই প্রতিবেদন লেখা পর্যন্ত হালকা বৃষ্টি ঝরছিল।  এই ম্যাচ ৫টা ১০ মিনিটে কাট অফ টাইম তবে। তবে পরিস্থিতি বিবেচনায় বাড়তি এক ঘন্টা খেলা চালানোর নিয়ম আছে। 

টি-টোয়েন্টি ম্যাচে দুই দলের ইনিংসের কমপক্ষে পাঁচ ওভার করে হওয়া চাই। না হলে ম্যাচ পরিত্যক্ত হয়ে যায়। চট্টগ্রামের আকাশে জমে থাকা মেঘে খেলা হওয়া নিয়ে তাই শঙ্কা বাড়ছে। খেলা হলেও সেটা যে ওভার যে কাটা যাবে তা নিশ্চিত। 

একই মাঠে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি হবে ২৯ ও ৩১ মার্চ হবে শেষ ম্যাচ।

Comments