বাংলাদেশের বিপক্ষে ওয়ানডেতে জিম্বাবুয়ের অনভিজ্ঞ স্কোয়াড

চোটে থাকা নিয়মিত অধিনায়ক ক্রেইগ আরভিনের পরিবর্তে নেতৃত্ব সামলাবেন উইকেটরক্ষক-ব্যাটার রেজিস চাকাভা।
ছবি: টুইটার

ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য অনভিজ্ঞ স্কোয়াড ঘোষণা করেছে জিম্বাবুয়ে। চোটে থাকা নিয়মিত অধিনায়ক ক্রেইগ আরভিনের পরিবর্তে নেতৃত্ব সামলাবেন উইকেটরক্ষক-ব্যাটার রেজিস চাকাভা। দলে থাকা তিন ক্রিকেটারের এখনও অভিষেক হয়নি এই সংস্করণে।

বৃহস্পতিবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে জিম্বাবুয়ে। গত জুনে আফগানিস্তানের বিপক্ষে সবশেষ ওয়ানডে সিরিজ খেলেছিল তারা। ওই স্কোয়াডে আটটি পরিবর্তন এনেছে দলটি। ডাক পেয়েছেন ব্র্যাডলি ইভান্স, ইনোসেন্ট কাইয়া, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, টনি মুনিয়োঙ্গা, তারিসাই মুসাকান্দা, রিচার্ড এনগারাভা ও ভিক্টর নিয়াউচি। তাদের মধ্যে ইভান্স, মুনিয়োঙ্গা ও নিয়াউচির এখনও ওয়ানডে খেলার স্বাদ নেওয়া হয়নি।

আফগানিস্তানের বিপক্ষে সিরিজের স্কোয়াডে থাকাদের মধ্যে মাত্র সাত ক্রিকেটার জায়গা ধরে রেখেছেন। তারা হলেন চাকাভা, সিকান্দার রাজা, রায়ান বার্ল, মিল্টন শুম্বা, ওয়েসলি মাধেভেরে, তাকুজওয়ানাশে কাইতানো ও লুক জঙ্গুয়ে। আরভিনের পাশাপাশি বাদ পড়েছেন টেন্ডাই চাতারা, তানাকা চিভাঙ্গা, ক্লাইভ মাদান্দে, ব্লেসিং মুজারাবানি, আইন্সলে এনডিলোভু, ডোনাল্ড টিরিপানো ও ডিয়ন মায়ার্স। দুই অভিজ্ঞ পেসার চাতারা ও মুজারাবানি অবশ্য আগে থেকেই চোটে ভুগছেন। 

হ্যামস্ট্রিংয়ের পাশাপাশি হাঁটুর ছোট একটি চোটে ভুগছেন আরভিন। সেরে ওঠার সুযোগ করে দিতে তাকে স্কোয়াডে রাখা হয়নি। আরেক তারকা ক্রিকেটার শন উইলিয়ামসও নেই। ব্যক্তিগত কারণে তার চাওয়া ছুটি মঞ্জুর করেছে জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড।

দুই দলের ওয়ানডে সিরিজ শুরু হবে আগামীকাল শুক্রবার। পরের দুটি ম্যাচ মাঠে গড়াবে ৭ ও ১০ অগাস্ট। প্রতিটি ওয়ানডের ভেন্যু হারারে স্পোর্টস ক্লাব স্টেডিয়াম এবং খেলা শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১টা ১৫ মিনিট থেকে।

জিম্বাবুয়ের ওয়ানডে স্কোয়াড:

রায়ান বার্ল, রেজিস চাকাভা (অধিনায়ক), ব্র্যাডলি ইভান্স, লুক জঙ্গুয়ে, ইনোসেন্ট কাইয়া, ওয়েসলি মাধেভেরে, তাকুজওয়ানাশে কাইতানো, তাদিওয়ানাশে মারুমানি, ওয়েলিংটন মাসাকাদজা, টনি মুনিয়োঙ্গা, তারিসাই মুসাকান্দা, রিচার্ড এনগারাভা, ভিক্টর নিয়াউচি, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা।

Comments

The Daily Star  | English

Pollution claims 2.72 lakh lives in one year

Alarming levels of air pollution, unsafe water, poor sanitation, and exposure to lead caused over 2.72 lakh premature deaths in Bangladesh in 2019.

11m ago