শেষ ম্যাচেও টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ, ইবাদতের অভিষেক

হোয়াইটওয়াশড এড়ানোর মিশনে শেষ ম্যাচেও টস ভাগ্য পক্ষে এলো না তামিম ইকবালের।
Toss

প্রথম দুই ম্যাচে টস হারার পাশাপাশি ম্যাচও হেরেছিল বাংলাদেশ।  জিম্বাবুয়ের কাছে একুশ বছর পর হোয়াইটওয়াশড এড়ানোর মিশনে শেষ ম্যাচেও টস ভাগ্য পক্ষে এলো না তামিম ইকবালের। টস জিতে আবার বাংলাদেশকে আগে ব্যাট করতে দিয়েছে স্বাগতিকরা। ম্যাচটি বাংলাদেশের ওয়ানডে ইতিহাসের ৪০০তম। 

দ্বিতীয় ম্যাচে দেশের হয়ে দ্রুততম সেঞ্চুরি করা অধিনায়ক রেজিস চাকাভাকে এই ম্যাচে পাচ্ছে না জিম্বাবুয়ে। তার বদলে শেষ ম্যাচে টস করতে আসেন সিরিজের নায়ক সিকান্দার রাজা। চাকভার বদলে ওয়ানডে অভিষেক হয়েছে উইকেট কিপার ব্যাটসম্যান ক্লাইভ মাদন্ডের। এই নিয়ে প্রথম একাদশের ৬ জন খেলোয়াড়কে এই সিরিজে হারালো তারা। সেরা পাঁচ ক্রিকেটারকে ছাড়াই অবশ্য এক ম্যাচ বাকি থাকতে জিতে নেয় সিরিজ। চাকাভা ছাড়াও তাদের একাদশে আছে আরেক বদল। তানাকা চিবাঙ্গার জায়গায় একাদশে ফিরেছেন বাঁহাতি পেসার রিচার্ড এনগারাভা। 

বাংলাদেশ একাদশেও এসেছে দুই বদল। পরের দিকে স্কোয়াডে যোগ দিয়ে প্রথমবার ওয়ানডে খেলতে নেমেছেন পেসার ইবাদত হোসেন। তাকে জায়গা দিতে বাদ পড়েছেন তাসকিন আহমেদ। শরিফুল ইসলামকে বাদ দিয়ে একাদশে ফেরানো হয়েছে মোস্তাফিজুর রহমানকে। 

বাংলাদেশ একাদশ:  তামিম ইকবাল, এনামুল হক বিজয়, নাজমুল হোসেন শান্ত,  মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, হাসান মাহমুদ, ইবাদত হোসেন ও মোস্তাফিজুর রহমান। 

জিম্বাবুয়ে একাদশ:  টাডিওয়ানশে মারুমানি,টাকুদওয়ানশে কাইটানো,  ইনোসেন্ট কাইয়া,সিকান্দার রাজা, ক্লাইভ মাদন্ডে, ওয়েসলি মাধভেরে, টনি মুনুইউঙ্গা, ভিক্টর নিউউচি, লুক জঙ্গুই,  , ব্রেড ইভান্স।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

5h ago