বিপিএল ২০২৩

মুশফিককে দোষারোপ করার পক্ষে নন সিলেটের ব্যাটিং কোচ

আরেক দফা মুখোমুখি হওয়া প্রথম বলে শূন্য রানে আউট হলেন মুশফিকুর রহিম। তার ব্যর্থতার ম্যাচে রংপুর রাইডার্সের কাছে ধরাশায়ী হলো সিলেট স্ট্রাইকার্সও। তবে দলটির ব্যাটিং কোচ তুষার ইমরান মুশফিককে দোষারোপ করার কিছু দেখছেন না। তিনি প্রত্যাশা করছেন, সামনের ম্যাচ থেকেই রানে ফিরবেন মুশফিক।
ছবি: ফিরোজ আহমেদ

আরেক দফা মুখোমুখি হওয়া প্রথম বলে শূন্য রানে আউট হলেন মুশফিকুর রহিম। তার ব্যর্থতার ম্যাচে রংপুর রাইডার্সের কাছে ধরাশায়ী হলো সিলেট স্ট্রাইকার্সও। তবে দলটির ব্যাটিং কোচ তুষার ইমরান মুশফিককে দোষারোপ করার কিছু দেখছেন না। তিনি প্রত্যাশা করছেন, সামনের ম্যাচ থেকেই রানে ফিরবেন মুশফিক।

শুক্রবার শুরু হয়েছে বিপিএলের সিলেট পর্ব। মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বাধীন স্ট্রাইকার্স ছন্দে থাকায় স্থানীয় দর্শকদের আগ্রহ ছিল তুঙ্গে। নিজেদের দলকে সমর্থন জানাতে জার্সি গায়ে সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে হাজির হন হাজার হাজার মানুষ। এমন উন্মাদনার দৃশ্য দেশের ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে দেখা যায়নি আগে কখনও। কিন্তু কানায় কানায় পূর্ণ গ্যালারির সামনে হতাশাজনক পারফরম্যান্স দেখান মাশরাফি-মুশফিকরা। টস হেরে ব্যাটিংয়ে নেমে এক পর্যায়ে ১৮ রানে ৭ উইকেট পড়ে যায় সিলেটের। সেই ধ্বংসস্তূপ থেকে থেকে পুরো ২০ ওভার খেলে ৯ উইকেটে ৯২ রান করতে পারে তারা। মামুলি পুঁজি নিয়ে জয় পাওয়া সম্ভব হয়নি তাদের। ২৬ বল বাকি থাকতে রংপুরের কাছে তারা হার মানে ৬ উইকেট।

আফগানিস্তানের পেসার আজমতুল্লাহ ওমরজাইয়ের সুইং করে ভেতরে ঢোকা বলে স্টাম্প উড়ে যায় মুশফিকের। এতে আবারও গোল্ডেন ডাকের তিক্ত স্বাদ নিতে হয় তাকে। মিরপুর শের বাংলা স্টেডিয়ামে ফরচুন বরিশালের বিপক্ষে সিলেটের সবশেষ ম্যাচেও প্রথম বলে শূন্য রানে আউট হয়েছিলেন তিনি।

চলমান আসরে হাসছে না ৩৫ বছর বয়সী মুশফিকের ব্যাট। এখন পর্যন্ত আট ম্যাচে ২১.২০ গড়ে মাত্র ১০৬ রান করেছেন তিনি। তার স্ট্রাইক রেট ১১৬.৪৮। সর্বোচ্চ অপরাজিত ২৮ রানের ইনিংস তিনি খেলেছিলেন মিরপুরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে তুষার জানিয়েছেন, রানে ফিরতে মুশফিকের চেষ্টার কোনো ত্রুটি নেই, 'মুশফিক চেষ্টা করে যাচ্ছে। (আপনারা সবাই) জানেন তো মুশফিক সব সময় (চেষ্টা করে)... যদি রান না করে, তারপরও তার ক্ষুধাটা সব সময় থাকে। সে আগে থেকে মাঠে আসে, আগে থেকে অনুশীলনে আসে সব জায়গায়। সে তার মতো করে চেষ্টা করে যাচ্ছে। আশা করছি, (সে) দ্রুত রানে ফিরবে সামনের ম‌্যাচ থেকে।'

প্রতিপক্ষের বোলারদের কৃতিত্ব দিয়ে সিলেটের ব্যাটিং কোচ বলেছেন, মুশফিকের আউট হওয়া ডেলিভারিটা দুর্দান্ত ছিল, 'উইকেট মূল‌্যায়ন করতে (আমাদের) সময় লেগেছে। তবে তারা খুবই ভালো বল করেছে। মুশফিকের বলটা বেশি ভালো হয়েছে বলে আউট হয়ে গেছে।'

মুশফিককে দোষারোপ করার কোনো কারণ দেখছেন সাবেক এই ক্রিকেটার, 'প্রথম বলে আউট হয়ে গেলে কোনো দোষারোপ করতে পারবেন না। আমার মনে পড়ে, মুশফিক এই দ্বিতীয়বার টি-টোয়েন্টি ম‌্যাচের প্রথম বলে আউট হয়ে গেছে। তাই কোনো দোষারোপ করতে পারবেন না। কোনো বাজে শট খেলত, তাহলে প্রশ্ন আসতে পারত। মুশফিক যদি (উইকেটে) সেট হয়ে যায়, তাহলে মুশফিকের রূপে মুশফিককে দেখতে পারবেন।'

Comments

The Daily Star  | English

Consumers brace for price shocks

Consumers are bracing for multiple price shocks ahead of Ramadan that usually marks a period of high household spending.

1h ago