আমির-ইমাদকে ফিরিয়ে আনছে সিলেট, মাশরাফিকে নিয়ে শঙ্কা কাটেনি

বিপিএলে এবার সিলেটের সাফল্যের পেছনে বড় ভূমিকা রাখেন মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম।

বিপিএলে সিলেট পর্বের পরই পিএসএলের প্রস্তুতিতে পাকিস্তানে চলে গিয়েছিলেন মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম। সিলেট স্টাইকার্স বোলিং আক্রমণের তাদের এই দুই অস্ত্রকে লিগ পর্বের শেষ ম্যাচের জন্য আবার ফিরিয়ে আনছে। তবে চোটে থাকা অধিনায়ক মাশরাফি মর্তুজার খেলা নিয়ে শঙ্কা এখনো দূর হয়নি। 

বিপিএলে এবার সিলেটের সাফল্যের পেছনে বড় ভূমিকা রাখেন বাঁহাতি পেসার আমির ও বাঁহাতি স্পিনার ইমাদ। আমির ১০ ম্যাচে ১৩ উইকেট নিয়েছেন, ওভারপ্রতি রান দিয়েছেন কেবল ৫.৯৫ করে। ইমাদ সমান ম্যাচে ১০ উইকেট নিয়ে ওভার প্রতি খরচ করেছেন স্রেফ ৫.৩৯ রান।

পিএসএলে এবার করাচি কিংসের হয়ে খেলবেন ইমাদ ও আমির। ১৩ ফেব্রুয়ারি টুর্নামেন্ট শুরুর অন্তত ১০ দিন আগে তাদের ডেকে পাঠায় করাচি। সিলেট পর্বের পরই তাই দেশে ফিরে যান তারা। এই দুজনকে ছাড়া রংপুর রাইডার্সের কাছে পাত্তা পায়নি সিলেট। ১৭০ রান করেও তা ডিফেন্ড করতে পারেনি দলটি।

৮ ফেব্রুয়ারি লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে খুলনা টাইগার্সের বিপক্ষে খেলবে সিলেট। শেষ এই ম্যাচটি জিততে পারলে শীর্ষে দুইয়ে থাকা নিশ্চিত হবে। হেরে গেলে প্লে অফে কোয়ালিফায়ারের বদলে খেলতে হতে পারে এলিমিনেটর। 

এই চিন্তা থেকেই দুজনকে আবার উড়িয়ে আনার সিদ্ধান্ত নিয়েছে দলটি। সোমবার দলের চেয়ারম্যান সারোয়ার চৌধুরী ফেসবুকে এক পোস্টে দুজনের ফেরার খবর দিয়ে লেখেন,  'আমির ও ইমাদকে রিপ্লেস করা যাবে কেবল আমির ও ইমাদকে দিয়েই।'

পরে দলের ব্যাটিং কোচ তুষার ইমরান গণমাধ্যমে জানান এই দুজনকে এক ম্যাচের জন্য ফেরাচ্ছেন তারা,  'আমির, ইমাদ ফিরতে পারে একটা ম্যাচের জন্য। আশা করি তারা এসে খেলবে একটা ম্যাচ। আমার একটা ম্যাচ যেহেতু ভাইটাল। ওই ম্যাচ জিততে পারলে আমরা টপে থেকে শেষ করব। এজন্য ম্যানেজমেন্ট থেকে সিদ্ধান্ত নিয়েছে আমির-ইমাদকে একটা ম্যাচের জন্য আনা যায় কিনা।'

আমির-ইমাদ ফিরে যাওয়ার পর মোহাম্মদ ইরফান ও গুলবদিন নাইবকে দলে নেয় সিলেট। প্লে অফে দলটিতে যোগ দেবেন দক্ষিণ আফ্রিকান জর্জ লিন্ডে।

বিদেশিদের নিয়ে চেষ্টা চালালেও দলের অধিনায়ককে নিয়ে আশার খবর নেই। সিলেট পর্বে শেষ ম্যাচে চোট পাওয়া অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা এখনো সেরে উঠেননি। টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোতেও তাকে পাওয়ার সম্ভাবনা কম,  'কঠিন আসলে বলা। ফিজিও যদি অনুমতি দেয় (খেলার ব্যাপারে)। একদম যে ফিট সে তো না। মাশরাফি মাঠে থাকা বড় একটা ব্যাপার আমাদের জন্য, ক্রিকেটারদের জন্য। ফল সে বের করে নিয়ে আসে অধিনায়ক হিসেবে। প্লে অফে তাকে কোন একটা ম্যাচ পেলেও পেতে পারি।'

Comments