কোয়ার্টার-ফাইনালে ইকুয়েডরকে পেল আর্জেন্টিনা

ইকুয়েডরের সঙ্গে ড্র করায় বিদায় নিয়েছে মেক্সিকো

ইকুয়েডর না মেক্সিকো? কারা হতে পারেন কোয়ার্টার-ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ এ নিয়ে ছিল অপেক্ষা। শেষ আটে শেষ পর্যন্ত ইকুয়েডরকেই পেল আলবিসেলেস্তেরা। মেক্সিকোর সঙ্গে ড্র করে এদিন কোয়ার্টার-ফাইনালের টিকিট কেটেছে ইকুয়েডর।

বাংলাদেশ সময় সোমবার সকালে গ্লেনডালের স্টেট ফার্ম স্টেডিয়ামে কোপা আমেরিকার 'ডি' গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচে মেক্সিকোর সঙ্গে গোলশূন্য ড্র করেছে ইকুয়েডর। তাতেই শেষ আট নিশ্চিত হয়ে যায় ইকুয়েডরের। বিদায় নেয় মেক্সিকো।

নকআউট পর্ব নিশ্চিত করতে হলে এদিন হার এড়াতে পারলেই চলত ইকুয়েডরের। রক্ষণ জমাট রেখে তাই করেছে দলটি। অন্যদিকে মেক্সিকোর জন্য জয়ের বিকল্প ছিল না। যদিও তিন ম্যাচ শেষে দুই দলের পয়েন্টই সমান ৪ করে। কিন্তু গোল ব্যবধানে পিছিয়ে থাকায় বাদ পড়তে হয় মধ্য আমেরিকার দলটিকে।

কোয়ার্টার-ফাইনালের লড়াইয়ে মাঠে নামার আগে কিছুটা স্বস্তি পেতে পারে লিওনেল মেসির দল। কারণ ইতিহাস তাদের পক্ষে। ইকুয়েডরের বিপক্ষে কোপা আমেরিকায় এর আগে ১১ বার মুখোমুখি হয়ে কখনোই হারতে হয়নি তাদের। যদিও ৪টি ম্যাচ ড্র হয়েছে। এমনকি সবমিলিয়ে মুখোমুখি হওয়া ৪০ ম্যাচের ২৬টিতেই জিতেছে আর্জেন্টাইনরা। ইকুয়েডোর জিতেছে কেবল ৫টি ম্যাচে। বাকিগুলো ড্র।

একই সময়ে হওয়া 'বি' গ্রুপের অপর ম্যাচে জ্যামাইকাকে ৩-০ গোলের ব্যবধানে হারিয়েছে ভেনেজুয়েলা। ফলে তিন ম্যাচ জিতে আর্জেন্টিনার মতো পূর্ণ ৯ পয়েন্ট নিয়ে কোয়ার্টার-ফাইনালে গ্রুপ চ্যাম্পিয়ন হয় দলটি। শেষ আটে তাদের প্রতিপক্ষ কানাডা।

Comments

The Daily Star  | English

PM briefing media on China visit

The press conference started at the prime minister's official residence Ganabhaban here at 4pm today.

1h ago