জন্মদিনে উপহার চেয়ে পেনাল্টি মিস করেন পারেদেস

দি মারিয়া পেনাল্টি নিতে গেলে জন্মদিনের উপহার চান পারেদেস

স্পটকিক নিতে তখন প্রস্তুতি নিচ্ছিলেন আর্জেন্টিনার ভারপ্রাপ্ত অধিনায়ক আনহেল দি মারিয়া। তখনই তার সামনে এগিয়ে যান রোমা মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেস। দি মারিয়াকে মনে করিয়ে দেন আজ তার জন্মদিন। তখন স্পটকিক পারেদেসকে নিতে দেন দি মারিয়া। কিন্তু লক্ষ্যভেদ করতে পারেননি।

স্থানীয় সময় ২৯ জুন রাতে পেরুর বিপক্ষে মাঠে নামে আর্জেন্টিনা। সেই দিনই ছিল পারেদেসের জন্মদিন। নিজের জন্মদিন গোল দিয়ে রাঙাতে পারার চেয়ে আনন্দের আর কি হতে পারে। কিন্তু তার শট গোলরক্ষককে পরাস্ত করলেও বাধা হয়ে দাঁড়ায় বারপোস্ট। আনন্দ পরিণত হয় বিষাদে।

আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস তাদের এক প্রতিবেদনে জানিয়েছে ৬৯তম মিনিটে যখন পেনাল্টি পায় আলবিসেলেস্তেরা, তখন দি মারিয়ার কাছে গিয়ে পারেদেস বলেন, 'আনহেল, আমার উপহার।' তখন আর কথা না বাড়িয়ে বল পারেদেসের হাতে তুলে দেন বেনফিকা ফরোয়ার্ড দি মারিয়া।

তবে ভাগ্য সঙ্গে থাকলেও ২৬তম মিনিটেই গোল পেতে পারতেন পারেদেস। প্রায় ২৫ গজ দূর থেকে দারুণ এক ফ্রিকিক নিয়েছিলেন তিনি। কিন্তু পেরুর গোলরক্ষক পেদ্রো গাল্লেসি ঝাঁপিয়ে ঠেকালে হতাশ হতে হয় এই মিডফিল্ডারকে। চেয়ে নিয়ে গোল করতে না পারায় হতাশ পারেদেস। তবে দি মারিয়াকে ধন্যবাদ জানাতে ভোলেননি তিনি, 'আমার প্রতি বিশ্বাস রাখায় তোমাকে ধন্যবাদ।'

অথচ আর্জেন্টিনার জার্সি গায়ে ক্যারিয়ারে এই প্রথম পেনাল্টি মিস করলেন পারেদেস। যদিও ক্লাবের জার্সিতে দুটি পেনাল্টি মিস করার রেকর্ড রয়েছে তার। তবে পারেদেস পেনাল্টি থেকে গোল আদায় করতে না পারলেও জয় তুলে নিতে কোনো সমস্যা হয়নি আর্জেন্টিনার। জোড়া গোলে জয়ের উপলক্ষ গড়ে দিয়েছেন লাউতারো মার্তিনেজ।

Comments

The Daily Star  | English

Quota protests: Tensions run high on DU campus

The students of different halls, including female halls, brought out fresh protests last night claiming that the agitators demanding reform of quota system in government jobs have been insulted

22m ago