এমিলিয়ানোকে বিশ্বের সেরা গোলরক্ষক বললেন মেসি

এমিলিয়ানো মার্তিনেজের অতিমানবীয় পারফরম্যান্সে আরও একটি টুর্নামেন্টের সেমি-ফাইনালে উঠেছে আর্জেন্টিনা।

এমিলিয়ানো মার্তিনেজের অতিমানবীয় পারফরম্যান্সে আরও একটি টুর্নামেন্টের সেমি-ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। ইকুয়েডরের বিপক্ষে কেবল টাইব্রেকারেই নয়, মূল ম্যাচেও করেছেন দারুণ কিছু সেভ। অ্যাস্টন ভিলার এই গোলরক্ষকের পারফরম্যান্সে বরাবরই মুগ্ধ অধিনায়ক লিওনেল মেসি। এমিকেই বিশ্বের সেরা গোলরক্ষক বললেন ইন্টার মায়ামি তারকা।

হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে বাংলাদেশ সময় শুক্রবার সকালে টাইব্রেকারে গড়ানো প্রথম কোয়ার্টার-ফাইনালে ইকুয়েডরকে ৪-২ ব্যবধানে হারিয়ে সেমি-ফাইনালের টিকিট কাটে আর্জেন্টিনা।

টাইব্রেকারে মেসির নেওয়া পানেনকা ক্রসবারে লেগে ফিরে আসলেও তার প্রভাব পড়তে দেননি এমিলিয়ানো। আনহেল মিনার প্রথম শট ঠেকানোর পর অ্যালান মিন্দার পরের শটটিও ঠেকিয়ে এগিয়ে দেন এই গোলরক্ষক। সেটাই ফলাফল নির্ধারণ করে দেয় ম্যাচের।

ম্যাচের পর, সতীর্থদের ধন্যবাদ জানিয়ে সামাজিকমাধ্যমে এমিলিয়ানোর প্রশংসা করে মেসি লিখেছেন, 'আরও এক ধাপ... কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে আমরা অনেক ভুগেছি। সবার পরিশ্রমের জন্য আমরা সেমিফাইনালে উঠতে পেরেছি এবং তার উপরে আমাদের রয়েছে বিশ্বের সেরা গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। চল আর্জেন্টিনা!'

তবে এবারই প্রথমবার আর্জেন্টিনার ত্রাণকর্তা হিসাবে আবির্ভূত হননি এমিলিয়ানো। এর আগে ২০২১ কোপা আমেরিকার সেমি-ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে টাইব্রেকারে জয় এনে দিয়েছিলেন। আর ২০২২ ফিফা বিশ্বকাপের ফাইনালে ফ্রান্সকে পেনাল্টি শ্যুটআউটে পরাজিত করে রীতিমতো বিখ্যাত হয়ে যান এই গোলরক্ষক।

Comments

The Daily Star  | English

PM's comment ignites protests across campuses

Hundreds of students from several public universities, including Dhaka University, took to the streets around midnight to protest what they said was a "disparaging comment" by Prime Minister Sheikh Hasina earlier in the evening

16m ago