আর্জেন্টিনার শুরুর একাদশে ফিরছেন দি মারিয়া-আলভারেজ!

কানাডার বিপক্ষে একাদশে পরিবর্তন আনছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি

কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরের বিপক্ষে শুরুর একাদশে লাউতারো মার্তিনেজকে খেলিয়েছিলেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি। তবে সেই ম্যাচে সুবিধা করে উঠতে পারেননি ইন্টার মিলান তারকা। ফাইনালে ওঠার লড়াইয়ে কানাডার বিপক্ষে প্রথম একাদশে আলভারেজকেই ফিরিয়ে আনছেন কোচ। তার সঙ্গে ফিরছেন আনহেল দি মারিয়াও। এমনটাই জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

সাধারণত প্রতিপক্ষ বিবেচনা করে একাদশ সাজিয়ে থাকেন কোচ স্কালোনি। যে কারণে ইকুয়েডরের বিপক্ষে খেলাননি দি মারিয়াকে। যদিও টাইব্রেকারের আগেও তাকে না নামানোয় অনেক অদ্ভুতই ঠেকেছে অনেকের কাছে। তবে কানাডার বিপক্ষে শুরু থেকেই খেলবেন বলে জানিয়েছে টিওয়াইসি স্পোর্টস। এর আগে গ্রুপ পর্বে কানাডার বিপক্ষে ২-০ গোলের জয়ের ম্যাচেও শুরু থেকে খেলেছিলেন তিনি।

সেই ম্যাচে আলভারেজকে খেলিয়েছিলেন স্কালোনি। বিশ্বকাপের পর গোলের খরা সেই ম্যাচেই কাটিয়েছিলেন এই ম্যানচেস্টার সিটি তারকা। কোচের ভাবনায় রয়েছে সেই বিষয়টিও। যে কারণে লাউতারো জায়গায় তাকে ফেরানোর কথা বিবেচনা করছেন আর্জেন্টিনার কোচ। তবে গ্রুপ পর্বের দুর্দান্ত নৈপুণ্যে মুগ্ধ হয়ে ইকুয়েডরের বিপক্ষে লাউতারোকে খেলিয়েছিলেন তিনি। যথারীতি আক্রমণভাগের নেতৃত্ব দেবেন অধিনায়ক লিওনেল মেসি।

এছাড়া গোলবারের নিচে স্বাভাবিকভাবেই থাকছেন আগের ম্যাচেই দলকে জেতানোর মূলনায়ক এমিলিয়ানো মার্তিনেজ। রক্ষণভাগেও কোনো বৈচিত্র্য থাকছে না একাদশে। নাহুয়েল মলিনা, ক্রিস্তিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্তিনেজ এবং নিকোলাস তাগলিয়াফিকো থাকছেন। যদিও কানাডার বিপক্ষে আগের ম্যাচে খেলেছিলেন মার্কাস আকুনা। 

মাঝমাঠে রদ্রিগো দি পল এবং অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্তারের জায়গা নিশ্চিত। তবে তৃতীয় মিডফিল্ডার নিয়ে কিছুটা দ্বিধায় আছেন স্কালোনি। চিলি ও ইকুয়েডরের বিপক্ষে শুরুর একাদশে খেলা এনজো ফার্নান্দেজ এবং কানাডার ও পেরুর বিপক্ষে শুরুর একাদশে থাকা লিয়েন্দ্রো পারেদেসের মধ্যে একজনকে বিবেচনা করবেন তিনি। তাই এজাকুয়েল প্যালাসিওস রয়েছেন এক ধাপ পিছিয়ে।

নিউজার্সির মেটলাইফ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বুধবার ভোরে কোপা আমেরিকার সেমি-ফাইনালে কানাডার বিপক্ষে মাঠে নামছে আর্জেন্টিনা।

কানাডার বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ

এমিলিয়ানো মার্টিনেজ; নাহুয়েল মলিনা, ক্রিস্তিয়ান রোমেরো, লিসান্দ্রো মার্তিনেজ, নিকোলাস তাগলিয়াফিকো; রদ্রিগো দি পল, এনজো ফার্নান্দেজ বা লিয়েন্দ্রো পারেদেস, অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্তার; লিওনেল মেসি, হুলিয়ান আলভারেজ এবং আনহেল দি মারিয়া।

Comments