গ্যালারিতে হাতাহাতির ঘটনায় তদন্তে নেমেছে কনমেবল

কোপা আমেরিকার দ্বিতীয় সেমি-ফাইনাল ম্যাচ শেষে উরুগুয়ের খেলোয়াড়দের সঙ্গে কলম্বিয়ান সমর্থকদের সংঘর্ষের ঘটনার তদন্ত শুরু করেছে কনমেবল।

কোপা আমেরিকার দ্বিতীয় সেমি-ফাইনাল ম্যাচ শেষে উরুগুয়ের খেলোয়াড়দের সঙ্গে কলম্বিয়ান সমর্থকদের সংঘর্ষের ঘটনার তদন্ত শুরু করেছে কনমেবল। এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি জানিয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবল পরিচালনা সংস্থাটি।

বাংলাদেশ সময় বুধবার সকালে ব্যাংক অব আমেরিকা স্টেডিয়ামে কোপা আমেরিকার সেমি-ফাইনালে উরুগুয়েকে ১-০ গোলে হারায় কলম্বিয়া। ম্যাচ শেষে কলম্বিয়ান দর্শকদের সঙ্গে বিবাদে জড়ান উরুগুয়ের ফুটবলাররা। সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যায় স্ট্যান্ডে উঠে বিরোধী সমর্থকদের সাথে হাতাহাতি করছেন উরুগুয়ের খেলোয়াড়রা।

এই হাতাহাতিতে ছিলেন উরুগুয়ের ডারউইন নুনেজ, হোসে মারিয়া হিমেনেস এবং রোনালদ আরাহো। যদিও পরে অধিনায়ক হিমেনেজ বলেছেন, খেলোয়াড়রা তাদের পরিবারকে রক্ষা করার চেষ্টা করছে। তবে এই ঘটনার সত্যতা যাচাই করতে নেমেছে কনমেবল।

বৃহস্পতিবার এক বিবৃতিতে কনমেবল বলেছে, 'ম্যাচের শেষে যে সহিংসতা এবং ঘটনাক্রমের সঙ্গে জড়িতদের দায় বোঝার জন্য কনমেবল একটি তদন্ত শুরু করেছে। আমরা নিশ্চিত এবং সতর্ক করতে চাই যে এই বিশ্ব ফুটবল উদযাপনকে কলঙ্কিত করে এমন কোনও পদক্ষেপ সহ্য করা হবে না।'

'আবেগ-অনুভূতির মতো একটি বিষয় এভাবে সহিংসতায় রূপ নেওয়া একদমই মেনে নেওয়া যায় না। তাই এই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এই আয়োজনের কোনোরকম ক্ষতিকর আচরণ বরদাস্ত করা হবে না,' যোগ করে আরও বলেছে সংস্থাটি।

Comments

The Daily Star  | English

S Alam’s tax file shows no foreign income

S Alam Group owner Mohammed Saiful Alam’s 2022-2023 tax file is a puzzle. In that tax year, he declared personal assets worth Tk 2,532 crore, but did not show any personal bank loans from Bangladesh or his foreign income.

3h ago