জেসন রয়ের সেঞ্চুরিতে বড় পুঁজির পথে ইংল্যান্ড

প্রথম ম্যাচের মতো এদিনও টস ভাগ্য পক্ষে আসেনি ইংল্যান্ডের। তবে ম্যাচের ভাগ্য নিজেদের দিকে আনতে শক্ত অবস্থানে তারা। ওপেনার জেসন রয়ের সেঞ্চুরিতে ইংল্যান্ড আছে বড় পুঁজির দিকে।
Jason Roy
সেঞ্চুরির পথে জেসন রয়। ছবি: ফিরোজ আহমেদ

প্রথম ম্যাচের মতো এদিনও টস ভাগ্য পক্ষে আসেনি ইংল্যান্ডের। তবে ম্যাচের ভাগ্য নিজেদের দিকে আনতে শক্ত অবস্থানে তারা। ওপেনার জেসন রয়ের সেঞ্চুরিতে ইংল্যান্ড আছে বড় পুঁজির দিকে।

শুক্রবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ১০৪ বলে ক্যারিয়ারের দ্বাদশ সেঞ্চুরি স্পর্শ করেন রয়। এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৩২ ওভারে ইংল্যান্ডের সংগ্রহ ৩ উইকেটে ১৬৪ রান।

১০৮ বলে ১২ চার, ১ ছক্কায় ১০২ রান নিয়ে খেলছেন রয়। ৩৪ বলে ৩০ রানে থিতু হয়ে বড় কিছুর আভাস দিচ্ছেন জস বাটলার।

টস হেরে ব্যাট করতে নেমে সতর্ক শুরুর পথে ছিল ইংল্যান্ড। সপ্তম ওভারে গিয়ে তারা খায় প্রথম ধাক্কা।

আগের ম্যাচে দারুণ করা তাসকিন এদিনও ধরে রাখেন ছন্দ। তিনিই শিকার ধরেন প্রথম উইকেট। তাসকিনের বলে ড্রাইভ খেলতে গিয়ে স্লিপে ক্যাচ দেন ফিল সল্ট। নিচু ক্যাচ দারুণ দক্ষতায় হাতে জমান নাজমুল হোসেন শান্ত।

আগের ম্যাচে রান না পাওয়া রয় থিতু হয়ে যান। প্রথম ম্যাচে সেঞ্চুরি করে ম্যাচ জেতানো দাবিদ মালানের সঙ্গে তার জুটি জমে যায়।

স্পিন বলে সুইপ, রিভার্স সুইপে। পেসে ড্রাইভ অব্যাহত রেখে রান বাড়াতে থাকেন রয়। মালান ছিলেন থিতু হওয়ার চেষ্টায়। রয়ের আগ্রাসী মেজাজে ৫৪ বলে জুটিতে চলে আসে ৫৮ রান। যাতে ৩৫ বলে ৪২ রানই রয়ের

১৬তম ওভারে ৬০ রানের জুটিটি ভাঙেন মেহেদী হাসান মিরাজ। তার ভেতরে ঢোকা বল লাইন মিস করে পায়ে লাগিয়ে এলবিডব্লিউতে কাবু হন ১৯ বলে ১১ করা মালান। জেমস ভিন্স এসে রয়কে সঙ্গ দিতে পারেননি। বেশ খানিকটা সময় নিয়েছিলেন থিতু হওয়ার। কিন্তু লাভ হয়নি। তাইজুল ইসলামের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন মাত্র ৬ রান করে।

রয় খেলতে থাকেন সেই শুরুর মেজাজে। বাঁহাতি স্পিনারদের বলগুলো বারবার রিভার্স সুইপ করে যাছিলেন তিনি। অধিনায়ক জস বাটলার এসেই বাউন্ডারি পেয়ে যান। চতুর্থ উইকেটে জমে উঠে তাদের জুটি।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

2h ago