পোল্যান্ডের বিপক্ষেও অনিশ্চিত এমবাপে

অস্ট্রিয়ার বিপক্ষে ১-০ গোলের ঘাম ঝরানো জয়ের ম্যাচে প্রতিপক্ষের খেলোয়াড়ের সঙ্গে সংঘর্ষে নাক ভেঙে যায় কিলিয়ান এমবাপের।

অস্ট্রিয়ার বিপক্ষে ১-০ গোলের ঘাম ঝরানো জয়ের ম্যাচে প্রতিপক্ষের খেলোয়াড়ের সঙ্গে সংঘর্ষে নাক ভেঙে যায় কিলিয়ান এমবাপের। যে কারণে ছিলেন না ডাচদের বিপক্ষে। তবে সেই চোট সেরে ওঠায় এরমধ্যে প্রস্তুতি ম্যাচও খেলেছেন এই ফরাসি তারকা। তারপরও পোল্যান্ডের বিপক্ষে তাকে খেলবেন কি-না সে বিষয়ে নিশ্চিত নন ফ্রান্স কোচ দিদিয়ের দেশম।

আগামী মঙ্গলবার গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে পোল্যান্ডের মুখোমুখি হবে পোল্যান্ড। আগের দুই ম্যাচে একটি জয় ও একটি ড্রয়ে দ্বিতীয় রাউন্ড অনেকটাই নিশ্চিত তাদের। তবে পোলিশদের বিপক্ষে হেরে গেলে বাদ পড়ে যেতেও পারে দলটি। তাই এই ম্যাচে এমবাপের না থাকা নিঃসন্দেহে বড় ধাক্কা ফরাসিদের জন্য।

এমবাপে খেলবেন কিনা এমন প্রশ্নে একটি টেলিভিশন অনুষ্ঠানে কোচ দেশম বলেন, 'আপনারা দেখতে পাবেন, তবে সবকিছু সঠিক পথে এগোচ্ছে, সে আঘাত থেকে সেরে উঠছে, প্রতিদিন তার উন্নতি হচ্ছে এবং সে মাস্ক পরে খেলায় অভ্যস্ত হয়ে উঠছে। সে ভালো করছে।'

এদিকে অস্ট্রিয়া ম্যাচের পর দুইদিনের বিশ্রাম শেষেই অনুশীলনে ফিরে আসেন এমবাপে। এরমধ্যেই দুটি সেশনে মাস্ক পরে দলের সঙ্গে একত্রে অনুশীলনও করেছেন। নেদারল্যান্ডসের বিপক্ষেই মাঠে ফিরবেন বলে প্রত্যাশা ছিল। তবে গোলশূন্য ড্রয়ের ম্যাচে বেঞ্চেই ছিলেন তিনি।

এদিকে আগের দিন জার্মানির প্যাডারবন ক্লাব অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে ৩০ মিনিট করে দুই অর্ধের একটি প্রস্তুতি ম্যাচের পুরোটা মাস্ক পরে খেলেছেন এমবাপে। সেখানে দুটি করে গোলও করেছেন তিনি। একই সঙ্গে রয়েছে একটি অ্যাসিস্টও।

এদিকে পোলিশদের বিপক্ষে এমবাপেকে পাওয়া নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন তার রিয়াল মাদ্রিদ সতীর্থ অহেলিয়া চুয়ামেনিও, 'আমার মনে হয়, সে পরের ম্যাচটি খেলতে চায়। সে হয়তো মাস্ক ছাড়াই খেলতে চাইবে, কিন্তু চিকিৎসকরা তাকে সেই সুযোগ দিতে চাইবে না।'

Comments

The Daily Star  | English

Ganga water-sharing treaty: Indian foreign ministry refutes Mamata's claim

Indian foreign ministry today refuted West Bengal Chief Minister Mamata Banerjee’s claim that the Centre did not consult the state government on the renewal of the Ganga water-sharing treaty with Bangladesh

2h ago