আর্জেন্টিনার বিশকাপ দলে দিবালা-ফয়েথ-কোরেয়া

কাতার বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনার প্রধান কোচ লিওনেল স্কালোনি। অধিনায়ক লিওনেল মেসির নেতৃত্বে দলটিতে রয়েছেন পাওলো দিবালা ও হুয়ান ফয়েথ। ইনজুরির কারণে তাদের বিশ্বকাপ দলে জায়গা পাওয়া অনেকটা অনিশ্চয়তার মধ্যে ছিল। এছাড়াও প্রথমবারের মতো বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন জোয়াকিন কোরেয়া।
ছবি: টুইটার

কাতার বিশ্বকাপের জন্য স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনার প্রধান কোচ লিওনেল স্কালোনি। অধিনায়ক লিওনেল মেসির নেতৃত্বে দলটিতে রয়েছেন পাওলো দিবালা ও হুয়ান ফয়েথও। ইনজুরির কারণে তাদের বিশ্বকাপ দলে জায়গা পাওয়া অনেকটাই অনিশ্চয়তার মধ্যে ছিল। এছাড়াও প্রথমবারের মতো বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন জোয়াকিন কোরেয়া।

স্কালোনির এ দলে খুব একটা চমক নেই। সাম্প্রতিক সময়ে যাদের ঘুড়িয়ে ফিরিয়ে খেলিয়েছেন তাদেরই নিয়েছেন বিশ্বকাপ দলে। তবে গোলরক্ষকদের মধ্যে কিছুটা প্রতিদ্বন্দ্বিতা হয়েছে। এমিলিয়ানো মার্তিনেজের সঙ্গে ফ্রাঙ্কো আরমানির জায়গা নিশ্চিত ছিল। তৃতীয় গোলরক্ষকের জায়গায় হুয়ান মুসোকে (আতালান্তা) পিছনে ফেলে জায়গা করে নিয়েছেন ভিয়ারিয়ালের জেরোনিমো রুলি।

এছাড়া ইনজুরির কারণে অনিশ্চয়তার মধ্যে ছিলেন হুয়ান ফয়েথও। শেষ পর্যন্ত নবম ডিফেন্ডার হিসাবে তাকে নেওয়া হয়েছে দলে। অ্যাতলেতিকো মাদ্রিদের আনহেল কোরেয়া জায়গা না পেলেও ইন্টার মিলানের জোয়াকিম কোরেয়া যাচ্ছেন কাতারে। পাওলো দিবালা এখনও সম্পূর্ণ সুস্থ না হলেও তাকে নেওয়ার ঝুঁকিটা নিয়েছেন স্কালোনি। আনহেল দি মারিয়া ইনজুরি মুক্ত হওয়ায় স্বাভাবিকভাবেই রয়েছেন স্কোয়াডে।

মাঝমাঠে ভিয়ারিয়ালের জিওভানি লো সেলসোর ইনজুরিতে পড়া বড় ধাক্কা আর্জেন্টিনার জন্য। ডান পায়ের পেশীতে আঘাতের জন্য অস্ত্রোপচার করাতে হবে তার। তার অনুপস্থিতিতে স্কালোনির জন্য এনজো ফার্নান্দেজ এবং প্যালাসিওসের মধ্যে একজনকে বেছে নেওয়ার কঠিন কাজটা সহজ করে দিয়েছে। দুইজনই জায়গা পেয়েছেন বিশ্বকাপ দলে।

আগামী ২০ নভেম্বর থেকে শুরু হচ্ছে এবারের বিশ্বকাপ। তবে আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন শুরু হবে এর দুই দিন পর। ২২ নভেম্বর সৌদি আরবের মুখোমুখি হবে দলটি। এরপর ২৭ নভেম্বর মেক্সিকো ও ১ ডিসেম্বর পোল্যান্ডের মোকাবেলা করবে আলবিসেলেস্তেরা। তবে এর আগে ১৭ নভেম্বর আবুধাবিতে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে তারা।

কাতার বিশ্বকাপের জন্য আর্জেন্টিনার স্কোয়াড

গোলরক্ষক: এমিলিয়ানো মার্তিনেজ (অ্যাস্টন ভিলা), জেরোনিমো রুলি (ভিয়ারিয়াল), ফ্রাঙ্কো আরমানি (রিভারপ্লেট)

ডিফেন্ডার: নাহুয়েল মলিনা (অ্যাতলেতিকো মাদ্রিদ), গঞ্জালো মন্তিয়েল (সেভিয়া), ক্রিশ্চিয়ান রোমেরো (টটেনহ্যাম), জার্মান পেজেলা (বেতিস), নিকোলাস ওতামেন্দি (বেনফিকা), লিসান্দ্রো মার্তিনেজ (ম্যানচেস্টার ইউনাইটেড), মার্কোস আকুনা (সেভিয়া), নিকোলাস তাগলিয়াফিকো (লিওঁ), হুয়ান ফয়েথ (ভিয়ারিয়াল)।

মিডফিল্ডার: রদ্রিগো দি পল (অ্যাতলেতিকো মাদ্রিদ), লিয়ান্দ্রো পারাদেস (জুভেন্তাস), অ্যালেক্সিস ম্যাকঅ্যালিস্টার (ব্রাইটন), গুইদো রদ্রিগেজ (বেতিস), আলেহান্দ্রো গোমেজ (সেভিয়া), এনজো ফার্নান্দেজ (বেনফিকা), এজাকুয়েল প্যালাসিওস (লেভারকুসেন)

ফরোয়ার্ড: আনহেল দি মারিয়া (জুভেন্তাস), লাউতারো মার্তিনেজ (ইন্টার মিলান), হুলিয়ান আলভারেজ (ম্যানচেস্টার সিটি), পাওলো দিবালা (রোমা), নিকোলাস গঞ্জালেজ (ফিওরেন্তিনা), জোয়াকিন কোরেয়া (ইন্টার মিলান), লিওনেল মেসি (প্যারিস সেইন্ট জার্মেই)।

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago