সুয়ারেজ-কাভানিকে নিয়েই উরুগুয়ের বিশ্বকাপ দল

চোট থেকে পুরোপুরি সেরে না ওঠা বার্সেলোনা ডিফেন্ডার রোনালদ আরাউহোকে নিয়ে বাজি ধরেছে উরুগুয়ে।
ছবি: এএফপি

কাতার বিশ্বকাপকে সামনে রেখে ইতোমধ্যে অনেকগুলো দেশ ঘোষণা করেছে ২৬ সদস্যের মূল দল। এবার সেই তালিকায় নাম লেখাল উরুগুয়েও। শুক্রবার বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে দেশটির ফুটবল অ্যাসোসিয়েশন। দুই অভিজ্ঞ তারকা এদিনসন কাভানি ও লুইস সুয়ারেজ জায়গা করে নিয়েছেন কোচ দিয়েগো আলনসোর ঘোষিত দলে।

চোট থেকে পুরোপুরি সেরে না ওঠা বার্সেলোনা ডিফেন্ডার রোনালদ আরাউহোকে নিয়ে বাজি ধরেছে উরুগুয়ে। গত সেপ্টেম্বরে উরুতে অস্ত্রোপচারের পর কাতালানদের হয়ে আর মাঠে নামা হয়নি ২৩ বছর বয়সী এই ফুটবলারের। আক্রমণভাগের গুরুত্বপূর্ণ সদস্য ভ্যালেন্সিয়া স্ট্রাইকার কাভানিও ভুগছেন চোট সমস্যায়। তবে স্বদেশি ক্লাব ন্যাসিওনালে খেলা সুয়ারেজকে নিয়ে এই জাতীয় কোনো দুশ্চিন্তা নেই।

বিশ্বকাপের উদ্বোধনী আসরের শিরোপাধারীদের এবারের দলে রয়েছে তারুণ্য ও অভিজ্ঞতার সংমিশ্রণ। সুয়ারেজ, কাভানি, দিয়েগো গদিনদের মতো অভিজ্ঞদের কাছ থেকে শেখার সুযোগ পাবেন লিভারপুল স্ট্রাইকার দারউইন নুনেজ ও ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার ফাকুন্দো পেলিস্ত্রির মতো তরুণরা।

প্রতিটি বিভাগেই ভালো ফুটবলার রয়েছে উরুগুইয়ানদের। রক্ষণে হোসে মারিয়া হিমেনেজ-গদিন, মিডফিল্ডে ফেদেরিকো ভালভার্দে-পেলিস্ত্রি ও আক্রমণে সুয়ারেজ-কাভানি-নুনেজদের উপস্থিতিতে ভারসাম্যপূর্ণ হয়েছে তাদের দল।

আগামী ২৪ নভেম্বর দক্ষিণ কোরিয়ার বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে উরুগুয়ে। 'এইচ' গ্রুপে দুইবারের সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের বাকি দুই প্রতিপক্ষ পর্তুগাল ও ঘানা।

উরুগুয়ের বিশ্বকাপ দল:

গোলরক্ষক: ফার্নান্দো মুসলেরা (গ্যালাতাসারাই), সার্জিও রোচেত (ন্যাসিওনাল), সেবাস্তিয়ান সোসা (ইন্দিপেন্দিয়েন্তে);

ডিফেন্ডার: হোসে মারিয়া হিমেনেজ (আতলেতিকো মাদ্রিদ), সেবাস্তিয়ান কোয়াতেস (স্পোর্টিং সিপি), দিয়েগো গদিন (ভেলেজ সার্সফিলদ), মার্তিন কাসেরেস (এলএ গ্যালাক্সি), রোনালদ আরাউহো (বার্সেলোনা), গুইলারমো ভারেলা (ফ্ল্যামেঙ্গো), হোসে লুইস রদ্রিগেজ (ন্যাসিওনাল), মাথিয়াস অলিভেরা (নাপোলি), মাতিয়াস ভিনা (রোমা);

মিডফিল্ডার: লুকাস তোরেইরা (গ্যালাতাসারাই), ম্যানুয়েল উগার্তে (স্পোর্টিং সিপি), মাতিয়াস ভেচিনো (লাৎসিও), রদ্রিগো বেন্তানকুর (টটেনহ্যাম হটস্পার), ফেদেরিকো ভালভার্দে (রিয়াল মাদ্রিদ), ফাকুন্দো পেলিস্ত্রি (ম্যানচেস্টার ইউনাইটেড), নিকোলাস দে লা ক্রুজ (রিভার প্লেট), জর্জিয়ান দে আরাসেতা (ফ্ল্যামেঙ্গো);

ফরোয়ার্ড: অগাস্তিন ক্যানোবিও (আতলেতিকো প্যারানেন্স), ফাকুন্দো তোরেস (অরল্যান্ডো সিটি), ম্যাক্সি গোমেজ (ত্রাবজনস্পোর), লুইস সুয়ারেজ (ন্যাসিওনাল), এদিনসন কাভানি (ভ্যালেন্সিয়া), দারউইন নুনেজ (লিভারপুল)।

Comments

The Daily Star  | English

Freedom Index: Bangladesh ranks 141 out of 164 countries

Bangladesh’s ranking of 141 out of 164 on the Freedom Index places it within the "mostly unfree" category

53m ago