বিশ্বকাপ জিততে সবই করবে ব্রাজিল, রিচার্লিসনের হুঙ্কার

বিশ্বকাপ এলেই ফেভারিটের তকমা জুড়ে যায় ব্রাজিলের নামের সঙ্গে। ফুটবলের সর্বোচ্চ মর্যাদার এই আসরের সবচেয়ে সফল দল সেলেসাওরাই, কাতারে শিরোপা উঁচিয়ে ধরলে আলোর মুখ দেখবে তাদের মিশন হেক্সাও (ষষ্ঠ বিশ্বকাপ জয়ের অভিযান)।
Brazil
বিশ্বকাপ খেলতে কাতার যাওয়ার প্লেনে ব্রাজিল দল। ছবি: টুইটার

বিশ্বকাপ এলেই ফেভারিটের তকমা জুড়ে যায় ব্রাজিলের নামের সঙ্গে। ফুটবলের সর্বোচ্চ মর্যাদার এই আসরের সবচেয়ে সফল দল সেলেসাওরাই, কাতারে শিরোপা উঁচিয়ে ধরলে আলোর মুখ দেখবে তাদের মিশন হেক্সাও (ষষ্ঠ বিশ্বকাপ জয়ের অভিযান)। দলটির আক্রমণভাগের অন্যতম সদস্য রিচার্লিসন প্রতিপক্ষদের দিয়ে রাখলেন হুঙ্কার, জানালেন বিশ্বকাপ জিততে সবই করবে ব্রাজিল।

কাগজে কলমে কিংবা সাম্প্রতিক ফর্মের বিবেচনায়, কোনখানেই পিছিয়ে নেই নেইমার-ভিনিসিউস জুনিয়রদের দল। ২০২২ বিশ্বকাপের বাছাইপর্ব থেকে শুরু করে এখন পর্যন্ত মাত্র একটি ম্যাচ হেরেছে ব্রাজিল, যেটা কোপা আমেরিকার ফাইনালে আর্জেন্টিনার বিপক্ষে। বাকি সকল ম্যাচেই ছড়ি ঘুরিয়েছে তিতের শিষ্যরা। নিজের প্রথম বিশ্বকাপের খেলতে যাওয়ার প্রাক্কালে ২৫ বছর বয়সী রিচার্লিসনের কণ্ঠে ঝরল আত্মবিশ্বাস, মনে করিয়ে দিলেন বিশ্বমঞ্চে তাদের ইতিহাস।

শনিবার ইউরোপিয়ান গণমাধ্যম ইউরোস্পোর্টকে টটেনহ্যাম হটস্পারের এই ফরোয়ার্ড বলেন, 'আমি মনে করি সেখানে (বিশ্বকাপ) অনেক ভালো দলই আছে, কিন্তু আমরা ব্রাজিল। আমাদের অনেক ইতিহাস আছে, আমরা কখনোই বিশ্বকাপ (বাছাইপর্ব) থেকে বাদ পড়িনি ও আমরা বিশ্বকাপে যাচ্ছি (ব্রাজিলের) জার্সিকে সম্মানিত করতে। অবশ্যই আমাদের জন্য ভালো কিছু নিয়ে আসতে আমরা যাচ্ছি।'

বিশ্বকাপ জিতবেন কিনা এমন প্রশ্নে রিচার্লিসন বলেন, 'আমরা কি (বিশ্বকাপ) জিতব? আমি জানি না, কিন্তু বিশ্বকাপ জিততে আমরা সবই করব। আমি এটা পছন্দ করি যে আমরা নীরবে কাজ করি, আমাদের কাজটা করি ও রোজ আমাদের সেরাটা ঢেলে দেই। নিশ্চিতভাবেই প্রফেসর তিতে একটা দারুণ বিশ্বকাপের জন্য আমাদের ভালোমতো প্রস্তুত করবে।'

মরুর বুকে গৌরবের অর্জনের লড়াইয়ে ঝাঁপিয়ে পড়তে শনিবার কাতার পৌঁছানোর কথা রয়েছে ব্রাজিল দলের। আগামী ২৫ নভেম্বর জি গ্রুপের ম্যাচে সার্বিয়ার মুখোমুখি হবে পাঁচবারের শিরোপাধারীরা। এই গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ ক্যামেরুন ও সুইজারল্যান্ড।

Comments

The Daily Star  | English

11 killed in Jhalakathi three-vehicle collision

The accident took place in Gabkhan Bridge area of Sadar upazila

12m ago