মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার একাদশে পাঁচ পরিবর্তন

সৌদি আরবের কাছে অপ্রত্যাশিতভাবে হেরে যাওয়া আর্জেন্টিনার শুরুর একাদশে পরিবর্তন আসার গুঞ্জন ছিল। হলোই সেটাই।
ছবি: এএফপি

সৌদি আরবের কাছে অপ্রত্যাশিতভাবে হেরে যাওয়া আর্জেন্টিনার শুরুর একাদশে পরিবর্তন আসার গুঞ্জন ছিল। হলোই সেটাই। মেক্সিকোর বিপক্ষে বাঁচা-মরার ম্যাচে পাঁচটি পরিবর্তন এনেছেন দলটির কোচ লিওনেল স্কালোনি।

শনিবার কাতার বিশ্বকাপের 'সি' গ্রুপের ম্যাচে মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা ও মেক্সিকো। লুসাইল স্টেডিয়ামে খেলাটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় রাত একটায়।

এই ম্যাচের জন্য রক্ষণের চেহারা প্রায় পাল্টে ফেলেছে আর্জেন্টিনা। জায়গা হারিয়েছেন নিকোলাস তাগলিয়াফিকো, ক্রিস্তিয়ান রোমেরো ও নাহুয়েল মলিনা। রাইট-ব্যাকে খেলবেন গঞ্জালো মন্তিয়েল। লেফট-ব্যাকে দেখা যাবে মার্কোস আকুনিয়াকে। সেন্টার-ব্যাকে নিকোলাস ওতামেন্দির সঙ্গী হবেন লিসান্দ্রো মার্তিনেজ।

ফেভারিট তকমা নিয়ে বিশ্বকাপে গিয়ে দেয়ালে প্রায় পিঠ ঠেকে যাওয়া আর্জেন্টিনার মাঝমাঠের চেহারাও প্রায় বদলে গেছে। রদ্রিগো দে পল জায়গা ধরে রাখলেও বাদ পড়েছেন লেয়ান্দ্রো পারেদেস ও পাপু গোমেজ। একাদশে ঢুকেছেন আলেক্সিস ম্যাক আলিস্তার ও গিদো রদ্রিগেজ।

আক্রমণভাগে অবশ্য কোনো পরিবর্তন আনেনি আলবিসেলেস্তেরা। রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী তারকা ও অধিনায়ক লিওনেল মেসির সঙ্গে থাকবেন আনহেল দি মারিয়া ও লাউতারো মার্তিনেজ। তাদের কাঁধে থাকবে মেক্সিকোর রক্ষণে ভীতি ছড়ানোর ভার।

দুই ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে 'সি' গ্রুপের শীর্ষে আছে পোল্যান্ড। ৩ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান করছে সৌদি আরব। এক ম্যাচে ১ পয়েন্ট নিয়ে তিনে রয়েছে মেক্সিকো। সবার নিচে থাকা আর্জেন্টিনার নামের পাশে কোনো পয়েন্ট নেই।

১৯৩০ সালে উদ্বোধনী বিশ্বকাপেই মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা ও মেক্সিকো। ওই লড়াইয়ে ৬-৩ গোলে জিতেছিল আর্জেন্টিনা। বিশ্বকাপে দুই দলের মধ্যকার তিনটি ম্যাচই জিতেছে তারা। বিশ্বকাপে শেষবার ২০১০ সালে ৩-১ গোলে মেক্সিকোকে হারিয়েছিল আর্জেন্টিনা।

মেক্সিকোর বিপক্ষে আর্জেন্টিনার একাদশ:

এমিলিয়ানো মার্তিনেজ, গঞ্জালো মন্তিয়েল, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, মার্কোস আকুনিয়া, গিদো রদ্রিগেজ, রদ্রিগো দে পল, আলেক্সিস ম্যাক আলিস্তার, লিওনেল মেসি, আনহেল দি মারিয়া ও লাউতারো মার্তিনেজ।

Comments

The Daily Star  | English

Mangoes and litchis taking a hit from the heat

It’s painful for Tajul Islam to see what has happened to his beloved mango orchard in Rajshahi city’s Borobongram Namopara.

13h ago