১০০০ ম্যাচের মাইলফলকে মেসি

আরও একটি মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন আর্জেন্টিনার মহাতারকা লিওনেল মেসি।
ছবি: এএফপি

আরও একটি মাইলফলক স্পর্শ করতে যাচ্ছেন আর্জেন্টিনার মহাতারকা লিওনেল মেসি। অস্ট্রেলিয়ার বিপক্ষে কাতার বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচটি হতে যাচ্ছে তার বর্ণাঢ্য ক্যারিয়ারের ১০০০তম।

শনিবার আল রাইয়ানের আহমেদ বিন আলি স্টেডিয়ামে সকারুদের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। শেষ ষোলোর খেলাটি শুরু হচ্ছে বাংলাদেশ সময় বুধবার দিবাগত রাত একটায়।

আসরের শিরোপাপ্রত্যাশী আলবিসেলেস্তেদের শুরুর একাদশে অনুমিতভাবেই আছেন মেসি। এটি হতে যাচ্ছে রেকর্ড সাতবারের ব্যালন ডি'অর জয়ী ফরোয়ার্ডের ১০০০তম পেশাদার ফুটবল ম্যাচ।

জাতীয় দলের জার্সিতে ৩৫ বছর বয়সী মেসি খেলতে নামছেন ১৬৯তম ম্যাচ। শৈশবের ক্লাব বার্সেলোনায় দীর্ঘ দুই দশক কাটিয়ে তিনি খেলেছেন ৭৭৮ ম্যাচ। আর বর্তমান ক্লাব পিএসজির জার্সিতে ৫৩ ম্যাচে মাঠে নেমেছেন তিনি।

বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে এখন পর্যন্ত সর্বোচ্চ ২২ ম্যাচ খেলেছেন মেসি। অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটি হতে যাচ্ছে বিশ্ব মঞ্চে তার ২৩তম। ফুটবলের সর্বোচ্চ আসরে তার গোলসংখ্যা আট।

এবারের বিশ্বকাপে তিন ম্যাচ খেলে দুটি গোল করেছেন মেসি। তবে ফুটবলের মহাযজ্ঞে নকআউট পর্বে কখনও গোলের দেখা পাননি তিনি। এই নিয়ে নিজের পঞ্চম ও সম্ভাব্য শেষ বিশ্বকাপ খেলছেন সময়ের অন্যতম সেরা ফুটবলার।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

4h ago