বিশ্বকাপ ফাইনাল: ভারতের ক্রিকেটাররা থাকবেন দুই দলে বিভক্ত

উপভোগের মন্ত্র নিয়ে ফিফা বিশ্বকাপ ফুটবলের ফাইনাল দেখবেন ভারতের ক্রিকেটাররা।
ছবি: সংগৃহীত

উপভোগের মন্ত্র নিয়ে ফিফা বিশ্বকাপ ফুটবলের ফাইনাল দেখবেন ভারতের ক্রিকেটাররা। দলটির তারকা ব্যাটার লোকেশ রাহুল জানালেন, সারা বিশ্বের অগণিত ভক্তদের মতো তারাও থাকবেন বিভক্ত। কেউ সমর্থন করবেন ফ্রান্সকে, আবার কেউ আর্জেন্টিনাকে। তার দৃষ্টিতে, শিরোপা নির্ধারণী ম্যাচটি হতে যাচ্ছে 'ইন্টারেস্টিং'।

রোববার সকালেই শেষ হয়ে গেছে চট্টগ্রাম টেস্টের পঞ্চম দিনের খেলা। বাংলাদেশকে ১৮৮ রানের বিশাল ব্যবধানে হারিয়ে দুই ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে ভারত। সফরকারীদের অনায়াস জয়ের পর সংবাদ সম্মেলনে হাজির হন রাহুল। নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা চোটে থাকায় তিনি নেতৃত্ব দিচ্ছেন সাদা পোশাকের দলকে। এই ম্যাচের পাশাপাশি গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাব দিতে বিশ্বকাপ ফুটবল নিয়েও মুখ খুলতে হয় তাকে।

কাতার বিশ্বকাপের ফাইনাল মাঠে গড়াচ্ছে আর কয়েক ঘণ্টা পর। লুসাইল স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় রাত নয়টায়। একদিকে, লিওনেল মেসির আর্জেন্টিনা চাইবে ৩৬ বছর পর ফুটবলের সর্বোচ্চ আসরের শিরোপা ঘরে তুলতে। অন্যদিকে, কিলিয়ান এমবাপের ফ্রান্সের লক্ষ্য থাকবে টানা দ্বিতীয়বারের মতো বিশ্ব চ্যাম্পিয়ন হয়ে ইতিহাস গড়ার।

ফাইনাল প্রসঙ্গে রাহুল মৃদু হেসে জানান, টানা পাঁচদিন ক্রিকেট খেলার পর তারা উপভোগ করতে চান ফুটবলের সর্বোচ্চ মুকুট জয়ের লড়াই, 'আমাদের দলে আমিসহ বেশিরভাগ যেসব দল সমর্থন করেছিলাম, তারা টুর্নামেন্ট থেকে ইতোমধ্যে বিদায় নিয়েছে। কিছু ব্রাজিল ভক্ত, কিছু ইংল্যান্ডের ভক্ত আছে আমাদের দলে। আমি জানি না কারা সত্যি আর্জেন্টিনা বা ফ্রান্স সমর্থন করবে। আমরা আজ খেলাটা শুধু উপভোগ করব। খেলার সময় ভালো খাবার-দাবার থাকবে, আনন্দ নিয়ে উপভোগ করব। পাঁচদিন ক্লান্তিহীন ক্রিকেট খেলার পর রাতটা উপভোগ করব। বিশ্বকাপের ফাইনাল বলে কথা।'

তিনি যোগ করেন, আর্জেন্টিনা ও ফ্রান্সকে সমর্থন করার ব্যাপারে ভারতীয় ক্রিকেটাররা বিভক্ত থাকবেন, 'আমরা সবাই ফুটবল ভালোবাসি। দেখুন, আমরা ওয়ার্মআপে ফুটবল খেলি। সবাই আজ অনেকটা নির্ভার থাকবে। আজকের খেলাটা ইন্টারেস্টিং হতে যাচ্ছে। আর হ্যাঁ, আমরা কিছুটা বিভক্ত থাকব আজ। এটাই আসলে খেলা দেখার মজাটা বাড়িয়ে দেয়, তাই না!'

Comments

The Daily Star  | English
World Press Freedom Day 2024

Has Bangladesh gained anything by a restrictive press?

The latest Bangladesh Bank restriction on journalists is anti-democratic, anti-free press and anti-public interest.

9h ago