বিশ্বকাপে সর্বোচ্চ রান করবেন কে?

বিশ্বকাপে কার ব্যাট থেকে আসবে সবচেয়ে বেশি রান এ নিয়ে ভক্তদের সঙ্গে নানা আলোচনায় যোগ দিচ্ছেন ক্রিকেট বিশেষজ্ঞরাও

ভারত বিশ্বকাপ শুরু হতে আর দিন তিনেক বাকি। এরমধ্যেই এবারের এই আসর নিয়ে শুরু হয়ে গেছে নানা জল্পনা কল্পনা। টুর্নামেন্টে কার ব্যাট থেকে আসবে সবচেয়ে বেশি রান এ নিয়ে নানা আলোচনায় যোগ দিচ্ছেন ভক্তরা। একই সঙ্গে সামিল ক্রিকেট বিশেষজ্ঞরাও। বিভিন্ন জন বেছে নিয়েছেন বিভিন্ন ক্রিকেটারকে।

গতবারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে আগামী বৃহস্পতিবার (৫ অক্টোবর) থেকে পর্দা উঠতে যাচ্ছে এবারের বিশ্বকাপের।

সম্প্রতি ভারত বিশ্বকাপ নিয়ে একটি ভিডিও প্রকাশ করে স্টার স্পোর্টস। সেখানে এই বছরের বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করবে এমন ব্যাটারকে বেছে নিতে বলা হয় ক্রিকেট পন্ডিত এবং বিশেষজ্ঞদের। সেখানে ভারতের শুভমান গিলকেই বেছে নিয়েছেন সাবেক অজি ক্রিকেটার শেন ওয়াটসন, ভারতীয় সাবেক নারী ক্রিকেটার মিতালি রাজ, ভারতের সাবেক স্পিনার পিজুশ চাওলা ও পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াকার ইউনুস।

তবে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার ডেল স্টেইন বাজী ধরছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের উপর। আরেক সাবেক প্রোটিয়া তারকা ফাফ দু প্লেসি মনে করেছেন তার আইপিএল সতীর্থ বিরাট কোহলিই হবেন সর্বোচ্চ রান সংগ্রহকারী। তার মতো ভাবেন স্বদেশী ইরফান পাঠানও। তবে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার উপর বিশ্বাস রাখছেন সাবেক ইংলিশ পেসার ডমিনিক কর্ক। গৌতম গম্ভীর মনে করছেন জশ বাটলারকে।

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ছন্দে রয়েছেন শুভমান গিল। ৩৫টি ওয়ানডে ম্যাচ খেলে এরমধ্যেই করেছেন ১৯১৭ রান। যেখানে রয়েছে ৬টি সেঞ্চুরি। আর কোহলি তো পরীক্ষিত সৈনিক। ১৩ হাজারের উপর রান করা এ ব্যাটার এই সংস্করণে করেছেন ৪৭টি সেঞ্চুরি। দারুণ ছন্দে থাকা পাক অধিনায়ক বাবর তো কিছুদিন আগেই দ্রুততম পাঁচ হাজার রানের রেকর্ড গড়েছেন।

Comments

The Daily Star  | English

Signal 7 at Payra, Mongla as Cyclone Remal forms over Bay

Cox’s Bazar, Ctg maritime ports asked to hoist Signal 6

2h ago