আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

ভারত দলে যোগ দেবেন গিল, তবে পাকিস্তানের বিপক্ষেও অনিশ্চিত

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় তাকে চিকিৎসার জন্য চেন্নাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এরপর তার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

ভারত দলে যোগ দেবেন গিল, তবে পাকিস্তানের বিপক্ষেও অনিশ্চিত

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় তাকে চিকিৎসার জন্য চেন্নাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এরপর তার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে।
শুবমান গিল
ছবি: এএফপি

ডেঙ্গু জ্বর থেকে সেরে ওঠা শুবমান গিল আহমেদাবাদে ভারত দলের সঙ্গে যোগ দেবেন। তবে পাকিস্তানের বিপক্ষেও এই ওপেনারের খেলা নিয়ে রয়েছে অনিশ্চয়তা।

বিশ্বকাপে ভারতের প্রথম দুই ম্যাচের একাদশে থাকতে পারেননি গিল। ডেঙ্গু জ্বরে আক্রান্ত হওয়ায় তাকে চিকিৎসার জন্য চেন্নাইয়ের একটি হাসপাতালে ভর্তি করা হয়েছিল। এরপর তার শারীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাকে ছেড়ে দেওয়া হয়েছে।

২৪ বছর বয়সী গিল বর্তমানে ভালো আছেন। ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক কর্মকর্তা বুধবার দেশটির সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, 'গিল ভালোভাবে সেরে উঠছে এবং আজ আহমেদাবাদের উদ্দেশে চেন্নাই ছেড়ে যাবে। এটা এখনও নিশ্চিত নয় যে (আগামীকাল) বৃহস্পতিবার মোতেরাতে গিল হালকা অনুশীলন করবে কিনা। তার সুস্থ হওয়ার প্রক্রিয়া ভালোভাবে চলছে। তবে পাকিস্তানের বিপক্ষে সে খেলতে পারবে কিনা তা নিশ্চিত নয়।'

গত ৮ অক্টোবর চেন্নাইতে এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয় ভারত। গিলকে ছাড়াই অজিদের হারিয়ে বিশ্বকাপে শুভ সূচনা করে স্বাগতিকরা। যদিও ২০০ রানের লক্ষ্য তাড়ায় ২ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতে বিপাকে পড়েছিল তারা। এরপর হাসপাতালে ভর্তি হয়ে গিল থেকে যান চেন্নাইতেই। আর দিল্লিতে গিয়ে এদিন আফগানিস্তানের মুখোমুখি হয়েছে রোহিত শর্মার দল।

গিলের অনুপস্থিতিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের ওপেনিংয়ে সুযোগ পান ইশান কিশান। তিনি আউট হন শূন্য রানেই। আফগানদের বিপক্ষেও একাদশে জায়গা ধরে রেখেছেন তিনি।

চলতি বছর ওয়ানডেতে সর্বোচ্চ রান সংগ্রাহক গিল। ভারতের একাদশে নিয়মিত মুখ হিসেবে নিজেকে দারুণভাবে প্রতিষ্ঠিত করেছেন তিনি। ৭২.৩৫ গড়ে ও ১০৫.০৩ স্ট্রাইক রেটে ১২৩০ রান রয়েছে তার নামের পাশে। নিজের সবশেষ চার ওয়ানডেতে দুটি সেঞ্চুরি ও একটি হাফসেঞ্চুরি পেয়েছেন তিনি।

আগামী শনিবার আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের মুখোমুখি হবে ভারত। বিশ্বকাপের মঞ্চে দুই দলের সাতবারের দেখায় কখনোই হারেনি ভারতীয়রা।

Comments