আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

ওয়ার্নারের রেকর্ডে ভাগ বসালেন রোহিত

সেদিন রেকর্ডটা নিজের করে নিতে না পারলেও আজ ঠিকই ওয়ার্নারকে ছুঁয়ে ফেলেছেন ভারতীয় অধিনায়ক।

ওয়ার্নারের রেকর্ডে ভাগ বসালেন রোহিত

সেদিন রেকর্ডটা নিজের করে নিতে না পারলেও আজ ঠিকই ওয়ার্নারকে ছুঁয়ে ফেলেছেন ভারতীয় অধিনায়ক।
বিশ্বকাপে দ্রুততম হাজার রান

শচীন টেন্ডুলকার ও এবি ডি ভিলিয়ার্সকে পেছনে ফেলে সবেই নতুন রেকর্ড গড়েছিলেন ডেভিড ওয়ার্নার। কিন্তু কয়েক ঘণ্টার মধ্যেই তা ভেঙে যাওয়ার শঙ্কায় ছিলেন এই অজি ক্রিকেটার। তবে সতীর্থ জশ হ্যাজেলউডের তোপে অক্ষত থাকে তার রেকর্ড। তবে সেদিন রেকর্ডটা নিজের করে নিতে না পারলেও আজ (বুধবার) ঠিকই ওয়ার্নারকে ছুঁয়ে ফেলেছেন রোহিত শর্মা।

দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে এবারের আইসিসি বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে খেলতে নেমেছে স্বাগতিক ভারত। ইশান কিষানকে নিয়ে হয়ে দলের ইনিংসের গোড়াপত্তন করতে নামেন ভারতীয় অধিনায়ক। ফজলহক ফারুকির করা ইনিংসের পঞ্চম ওভারে ছক্কা মেরে বিশ্বকাপে হাজার রান পূর্ণ করেন এই ওপেনার। তাতে বিশ্বকাপে দ্রুততম হাজার রান করা ক্রিকেটার এখন ওয়ার্নারের সঙ্গে রোহিতও।

এবারের বিশ্বকাপে মাঠে নামার আগে হাজার রান স্পর্শ করতে ২২ রান দূরে ছিলেন ভারতীয় অধিনায়ক। প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে খালি হাতে ফেরায় সেদিন রেকর্ড ভাঙতে পারেননি। এদিন সেই রেকর্ডে ভাগ বসানোর সুযোগ ছিল তার। এবার আর কোনো ভুল হয়নি। চার-ছক্কার ফুলছড়ি ছুটিয়ে নিজের নামও লিখিয়ে রাখেন তিনি।

ওয়ার্নার মতো ১৯ ইনিংসে হাজারের মাইলফলক স্পর্শ করে ফেললেন রোহিত। এই বিশ্বকাপের আগে এই রেকর্ড ছিল বিশ্বকাপের ইতিহাসের সর্বোচ্চ রান সংগ্রাহক ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার ও দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সের। দুই জনই হাজার ছুঁয়েছিলেন ২০তম ইনিংসে।

বিশ্বকাপে এখন পর্যন্ত হাজার রানের মাইলফলক ছুঁয়েছেন ২৩ ক্রিকেটার। তবে ভারতের হয়ে চতুর্থ ক্রিকেটার রোহিত। এর আগে এই মাইলফলক স্পর্শ করেন শচীন ছাড়াও বিরাট কোহলি ও সৌরভ গাঙ্গুলি। বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে আছেন অধিনায়ক সাকিব আল হাসান। তবে এই বিশ্বকাপেই এই তালিকায় ঢুকতে পারেন মুশফিকুর রহিম। এখন পর্যন্ত তার সংগ্রহ ৯৩০ রান।

Comments