আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

বিশ্বকাপে একসঙ্গে আর ওপেনিংয়ে দেখা যাবে না ওয়ার্নার-মার্শকে!

চোট থেকে সেরে উঠে একাদশে ফিরলে ট্রাভিস হেডই ইনিংসের শুরুতে নামবেন।

বিশ্বকাপে একসঙ্গে আর ওপেনিংয়ে দেখা যাবে না ওয়ার্নার-মার্শকে!

চোট থেকে সেরে উঠে একাদশে ফিরলে ট্রাভিস হেডই ইনিংসের শুরুতে নামবেন।
ছবি: এএফপি

পাকিস্তানের বিপক্ষে জয়ের ম্যাচে ২৫৯ রানের রেকর্ড জুটি গড়েছেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। অস্ট্রেলিয়ার দুই ওপেনারই পেয়েছেন আক্রমণাত্মক সেঞ্চুরি। এরপরও বিশ্বকাপের বাকি অংশে হয়তো তাদেরকে আর একসঙ্গে ওপেনিংয়ে দেখা যাবে না। কারণ চোট থেকে সেরে উঠে একাদশে ফিরলে ট্রাভিস হেডই ইনিংসের শুরুতে নামবেন। সেক্ষেত্রে জায়গা ছেড়ে নিচে নেমে যেতে হবে মার্শকে।

বেঙ্গালুরুতে গতকাল শুক্রবার হাই-স্কোরিং ম্যাচে পাকিস্তানকে ৬২ রানে হারায় অজিরা। ওয়ার্নার ১২৪ বলে ১৬৩ ও মার্শ ১০৮ বলে ১২১ রানের আগ্রাসী ইনিংস খেলেন। একই দিনে অস্ট্রেলিয়ার স্কোয়াডে যুক্ত হয়েছেন হেড। গত মাসে হাতে চিড় ধরার পর দেশে থেকেই পুনর্বাসন প্রক্রিয়া চালিয়ে গিয়েছিলেন তিনি। আসরের শেষভাগে তাকে পাওয়ার আশায় অজিদের বিশ্বকাপ স্কোয়াডে অন্তর্ভুক্ত রাখা হয়েছিল। প্রত্যাশার চেয়ে দ্রুত সেরে উঠে হেড এখন মাঠে ফেরার অপেক্ষায়। আগামী বুধবার দিল্লিতে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলার জন্য তৈরি আছেন তিনি।

একাদশে জায়গা পেলে বাঁহাতি হেডকে ওপেনিংয়ে দেখা যাবে। আজ শনিবার অস্ট্রেলিয়ার নির্বাচক কমিটির প্রধান জর্জ বেইলি বিষয়টি নিশ্চিত করেন, 'এটা পরিষ্কার যে (ফেরার পর হেড ইনিংসের) একদম শুরুতে খেলবে। আমাদের হয়ে সেখানে সে চমৎকার খেলছে এবং ওই জায়গাতেই সে ঢুকবে। এরপর আমরা হিসাবনিকাশ করে দেখব যে কখন (ম্যাচ), কাদের বিপক্ষে খেলা, উইকেট কেমন এবং আমাদের কী কী দরকার।'

ব্যাট হাতে সাম্প্রতিক সময়ে দারুণ ছন্দে আছেন হেড। চার বছরের বিরতির পর গত বছরের মার্চে অস্ট্রেলিয়ার ওয়ানডে দলে সুযোগ হয় তার। এরপর খেলা ১৬ ইনিংসে ৬০.৮৪ গড়ে ও ১১৯.৮৪ স্ট্রাইক রেটে তার রান ৭৯১। দুটি সেঞ্চুরির সঙ্গে পাঁচটি হাফসেঞ্চুরি করেছেন তিনি। ওই ১৬ ইনিংসের ১৩টিতেই হেড নেমেছেন ওপেনিংয়ে। আর তিনি রান তুলেছেন ১২৭.০৮ স্ট্রাইক রেটে।

তবে হেডকে নিয়ে তাড়াহুড়ো করতে রাজী নন অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার বেইলি, 'এটা (হাতে চিড় ধরা) ছয় থেকে আট সপ্তাহের চোট হতে পারে। চতুর্থ সপ্তাহের স্ক্যানে তার সব কিছু ভালো আসে এবং চিড়ও জোড়া লেগে যায়। অর্থাৎ সব কিছু ভালো যাচ্ছে এবং এই সপ্তাহে সে ভালো উন্নতি করেছে। তবে যেটা পরিষ্কার, তাকে (স্কোয়াডে) রাখা এবং এখন পর্যন্ত বিবেচনায় রাখার মানে এই নয় যে, তাকে দ্রুত ফিরিয়ে এনে ঝুঁকিতে ফেলে দেওয়া হবে। তাই এটা (হেডের ফেরা) যদি ডাচদের বিপক্ষে ম্যাচে হয়, তাহলে দুর্দান্ত। যদি আরও একটু পরে হয়, তাহলেও ঠিক আছে।'

Comments