আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

হেনরির চোটে কিউই দলে জেমিসন

অথচ টুর্নামেন্টে শুরুতে দলের সঙ্গে টিম সাউদির কাভার হিসেবে ছিলেন কাইল জেমিসন।

হেনরির চোটে কিউই দলে জেমিসন

অথচ টুর্নামেন্টে শুরুতে দলের সঙ্গে টিম সাউদির কাভার হিসেবে ছিলেন কাইল জেমিসন।
কাইল জেমিসন

টুর্নামেন্টে শুরুতে দলের সঙ্গে ছিলেন টিম সাউদির কাভার হিসেবে। কিন্তু সাউদি সুস্থ হয়ে যাওয়ায় দেশে ফিরে গিয়েছিলেন কাইল জেমিসন। কিন্তু শেষ পর্যন্ত ভাগ্যের শিকে খুলেছে তার। ম্যাট হেনরির চোটে নিউজিল্যান্ডের স্কোয়াডে জায়গা মিলেছে এই পেসারের। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট।

পুনেতে গত বুধবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের সময় হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন হেনরি। এমআরআই স্ক্যানের পর জানা গেছে তার একটি গ্রেড টু লোয়ার টিয়ার আছে যা থেকে সেরে উঠতে কমপক্ষে দুই থেকে চার সপ্তাহ লাগবে। অর্থাৎ এই বিশ্বকাপে আর খেলার সম্ভাবনা নেই তার।

হেনরির ছিটকে যাওয়া স্বাভাবিকভাবেই হতাশ কোচ গ্যারি স্টেড, 'দীর্ঘদিন ধরে ম্যাট আমাদের ওয়ানডে দলের গুরুত্বপূর্ণ অংশ ছিল। তার বাদ যাওয়াটা খুবই হতাশাজনক। গত কয়েক বছর ধরে ধারাবাহিকভাবে আইসিসির শীর্ষ দশে ওডিআই বোলারদের মধ্যে স্থান পাওয়া তার ক্লাস এবং দক্ষতার প্রমাণ। এছাড়া, ম্যাট একজন দুর্দান্ত টিমম্যান এবং আমরা সবাই তার ব্যক্তিত্ব এবং অভিজ্ঞতা মিস করতে যাচ্ছি।'

গত বৃহস্পতিবারই বেঙ্গালুরুতে পৌঁছেছেন জেমিসন। শুক্রবার দলের সঙ্গে অনুশীলনও করেছেন। পাকিস্তানের বিপক্ষে শনিবার জেমিসন খেলতে প্রস্তুত বলেও জানান কিউই কোচ, 'আমরা ভাগ্যবান যে কাইলের মতো দক্ষ একজন খেলোয়াড় অপেক্ষা করছে। তার দক্ষতা এবং শারীরিক গুণাবলী সবসময় বোলিংয়ের জন্য হুমকিদায়ক এবং অতিরিক্ত বোনাস সে টুর্নামেন্টের প্রথম দুই সপ্তাহ আমাদের সঙ্গে অনুশীলন করেছে।'

বেঙ্গালুরুতে আগামীকাল শনিবার পাকিস্তানের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মাঠে নামছে নিউজিল্যান্ড। এরপর আগামী বৃহস্পতিবার শ্রীলঙ্কার বিপক্ষে মুখোমুখি হবে দলটি। বর্তমানে বিশ্বকাপের পয়েন্ট টেবিলে চতুর্থ স্থানে রয়েছে ব্ল্যাকক্যাপরা।

Comments