আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

পাকিস্তানের সেমি-ফাইনাল স্বপ্ন শেষ করে দিতে পারে বৃষ্টি

শেষ দুটি ম্যাচে বড় জয় পেলেই সেমি-ফাইনালে খেলতে পারে পাকিস্তান

পাকিস্তানের সেমি-ফাইনাল স্বপ্ন শেষ করে দিতে পারে বৃষ্টি

শেষ দুটি ম্যাচে বড় জয় পেলেই সেমি-ফাইনালে খেলতে পারে পাকিস্তান
পাকিস্তানের সেমি-ফাইনাল স্বপ্ন

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিউজিল্যান্ডের বড় হারের পরই শেষ চারের সম্ভাবনাটা জোরালো হয়েছে পাকিস্তানের। শেষ দুটি ম্যাচে নিউজিল্যান্ড ও ইংল্যান্ডকে হারাতে পারলে সেমি-ফাইনালে খেলার বড় সুযোগ তাদের সামনে। কিন্তু তার আগে ম্যাচ ঠিকঠাক অনুষ্ঠিত হওয়া নিয়েই রয়েছে বড় শঙ্কা। বৃষ্টি বাগড়ায় ভেস্তে যেতে পারে কিউইদের বিপক্ষে তাদের মহাগুরুত্বপূর্ণ ম্যাচটি।

আগামীকাল শনিবার বেঙ্গালুরুর চিন্নস্বামী স্টেডিয়ামে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে পাকিস্তান। স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় শুরু হবে ম্যাচটি। তবে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ম্যাচের দিন ৬৮ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুপুর ১টা থেকে শুরু হতে পারে বৃষ্টি। যা চলতে পারে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

যদি সত্যি সত্যিই এই সময় পর্যন্ত বৃষ্টি হয় তাহলে স্বাভাবিকভাবেই ম্যাচের দ্বিতীয় ইনিংসে বড় প্রভাব পড়বে। ন্যুনতম ২০ ওভার খেলাও কঠিন হয়ে যাবে। তাহলে পয়েন্ট ভাগাভাগি হতে পারে। সেক্ষেত্রে সুবিধাজনক অবস্থানে চলে যাবে নিউজিল্যান্ড। বড় বিপদে পড়ে যাবে পাকিস্তান।

কারণ হিসেব অনুযায়ী নাটকীয় কিছু না হলে সেমিফাইনাল যেতে হলে ন্যুনতম ১০ পয়েন্ট চাই পাকিস্তানের। এর জন্য শেষ দুই ম্যাচ জিততেই হবে তাদের। কিন্তু নিউজিল্যান্ডের পয়েন্ট ভাগাভাগি হলে সর্বোচ্চ ৯ পয়েন্ট পেতে পারে তারা। অন্যদিকে এই এক ম্যাচ হাতে রেখেই ৯ পয়েন্ট হয়ে যাবে নিউজিল্যান্ডের। রানরেটেও পাকিস্তানের চেয়ে ঢের এগিয়ে তারা।

বিশ্বকাপে এখন পর্যন্ত দুটি ম্যাচ বাকি রয়েছে পাকিস্তানের। নিউজ়িল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে খেলবে তারা। সেমিফাইনালে উঠতে হলে এই দুটি ম্যাচ জয়ের কোনো বিকল্প নেই তাদের। অন্যদিকে পাকিস্তানের বিপক্ষে খেলার পর নিজেদের শেষ ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে নিউজিল্যান্ড। তাই কিছুটা হলেও সুবিধাজনক অবস্থানে রয়েছে কিউইরা।

Comments