আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০২৩

পাকিস্তানের প্রধান নির্বাচক ওয়াহাব

জাতীয় ক্রিকেট দলের নির্বাচক কমিটির প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে দেশটির সাবেক পেসার ওয়াহাব রিয়াজকে।

পাকিস্তানের প্রধান নির্বাচক ওয়াহাব

জাতীয় ক্রিকেট দলের নির্বাচক কমিটির প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে দেশটির সাবেক পেসার ওয়াহাব রিয়াজকে।
পাকিস্তানের প্রধান নির্বাচক ওয়াহাব

বিশ্বকাপে ব্যর্থতার পর ক্রিকেটকে নতুন করে ঢেলে সাজাচ্ছে পাকিস্তান। এবার প্রধান নির্বাচক পদেও বদল আনলো তারা। জাতীয় ক্রিকেট দলের নির্বাচক কমিটির প্রধান হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে দেশটির সাবেক পেসার ওয়াহাব রিয়াজকে। এক সংবাদবিজ্ঞপিতে বিষয়টি নিশ্চিত করেছে পিসিবি।

বিশ্বকাপের মাঝেই প্রধান নির্বাচকের পদ থেকে সরে দাঁড়িয়েছেন সাবেক অধিনায়ক ইনজামাম উল হক। সম্ভাব্য স্বার্থের সংঘাতের অভিযোগ ওঠার পর সরে দাঁড়ান তিনি। তার বিরুদ্ধে তদন্তও শুরু করে পিসিবি। পদত্যগের সময়ে জানিয়েছিলেন নির্দোষ প্রমাণ হলে আবার ফিরবেন ইনাজামাম। কিন্তু তদন্তের ফলাফল প্রকাশের আগেই নতুন নির্বাচকের নাম ঘোষণা করল সংস্থাটি। 

আগামী ১৪ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত অস্ট্রেলিয়ায় তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে পাকিস্তান। এরপর আগামী ১২ জানুয়ারি থেকে ২১ জানুয়ারি পর্যন্ত নিউজিল্যান্ডে অনুষ্ঠিত হবে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এ দুই সিরিজের জন্য পাকিস্তান দল নির্বাচন করাই হতে যাচ্ছে ওয়াহাব রিয়াজের প্রথম অ্যাসাইনমেন্ট।

পাকিস্তান ক্রিকেটের প্রধান নির্বাচক হয়ে গর্বিত ওয়াহাব বলেছেন, 'জাতীয় দলের নির্বাচক কমিটির প্রধান হওয়া আমার জন্য দারুণ সম্মানের। আমি পাকিস্তান ক্রিকেট বোর্ড ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান জাকা আশরাফকে এই দায়িত্ব প্রদানের জন্য কৃতজ্ঞতা জানাই। ক্রিকেটে সাবেক ক্রিকেটারদের যুক্ত করার সিদ্ধান্ত প্রশংসনীয় এবং আমি পাকিস্তান ক্রিকেটের উন্নতির জন্য কাজ করতে চাই।'

২০০৮ সালে তার আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করেন ওয়াহাব। পাকিস্তানের জার্সিতে ২৭ টেস্ট, ৯১ ওয়ানডে ও ৩৬টি টি-টোয়েন্টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন তিনি। সবমিলিয়ে পেয়েছেন ২৩৭টি উইকেট নেন। খেলেছেন তিনটি বিশ্বকাপ। যেখানে ৩৫ উইকেট নিয়ে পাকিস্তানের দ্বিতীয় সফল বোলার তিনি।

Comments