ভারতের সেমি ফাইনালে যাওয়ার সম্ভাবনা মাত্র ৩০ শতাংশ! 

অনেকের মতে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম ফেবারিট ভারত। কিন্তু দেশটির প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব করলেন অবাক করা মন্তব্য।

অনেকের মতে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের অন্যতম ফেবারিট ভারত। কিন্তু দেশটির প্রথম বিশ্বকাপ জয়ী অধিনায়ক কপিল দেব করলেন অবাক করা মন্তব্য। এবার অস্ট্রেলিয়ায় রোহিত শর্মার দলের সেমিফাইনালে যাওয়ারই সম্ভাবনা কম দেখছেন তিনি। 

সুপার টুয়েলভে দুই নম্বর গ্রুপে আছে ভারত। যেখানে তাদের সঙ্গী চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ ও বাছাই পেরিয়ে আসা দুটি দল। ছয় দলের গ্রুপের লড়াই পেরিয়ে শেষ চারে উঠবে দুই দল। সেখানে ভারতের সম্ভাবনা মাত্র ৩০ শতাংশ দেখছেন কপিল। 

লক্ষ্ণৌতে একটি অনুষ্ঠানে এমন মন্তব্যই করেন ১৯৮৩ সালে ভারতকে প্রথম শিরোপা এনে দেওয়া এই কিংবদন্তি,  'টি-টোয়েন্টিতে একদিন যে জিতে পরের দিন আবার হারে। ভারতের বিশ্বকাপ জেতার সম্ভাবনা নিয়ে বলা তাই কঠিন। আলোচনা হতে পারে তারা কি সেরা চারে যেতে পারবে? তারা সেরা চারে যেতে পারবে কিনা এই নিয়ে আমি  একটু উদ্বিগ্ন। ভারতের সেরা চারে যাওয়ার সুযোগ আমি মাত্র ৩০ শতাংশ দেখছি।' 

কেন এত কম সম্ভাবনা দেখছেন তা বিশদ ব্যাখ্যা করেননি তিনি। টি-টোয়েন্টির অনিশ্চয়তার প্রসঙ্গেই হয়ত এমন উপলব্ধি আশির দশকে দুনিয়া কাঁপানো অলরাউন্ডারের। 

দলের সম্ভাবনা কম দেখলেও ভারতের ব্যাটিং লাইনআপকে আবার  শক্তিশালী মানছেন কপিল, 'সূর্যকুমার যাদবের মতো তারকা আছে দলে। আছে বিরাট কোহলি, রোহিত শর্মা, লোকেশ রাহুল। এদের নিয়ে এমনিতেই তারা খুব শক্ত।' 

রোববার (২৩ অক্টোবর) টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে নামবে ভারত। চির প্রতিদ্বন্দ্বী দলটির বিপক্ষে গত টি-টোয়েন্টি বিশ্বকাপে হারতে হয়েছিল রোহিতদের। এবারও তাদের বিপক্ষে হারলে সেমিতে যাওয়ার পথে বড় ধাক্কাই খাবে তারা। 

Comments

The Daily Star  | English

'Why did they kill my father?'

Slain MP’s daughter demands justice, fair investigation

56m ago