স্কটিশ স্পিনারের পকেটে রাখা কাগজে কি লেখা থাকে ?

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দেওয়ার দিনই একাধিকবার ক্যামেরা ঘুরে গেল স্কটল্যান্ডের বাঁহাতি স্পিনার মার্ক ওয়াটের দিকে। পকেট থেকে একটি চিরকুট বের করে কী যেন দেখছেন তিনি।
mark watt

ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দেওয়ার দিনই একাধিকবার ক্যামেরা ঘুরে গেল স্কটল্যান্ডের বাঁহাতি স্পিনার মার্ক ওয়াটের দিকে। পকেট থেকে একটি চিরকুট বের করে কী যেন দেখছেন তিনি। বৃষ্টি বিঘ্নিত ম্যাচে সেদিন অনেকের মনে হয়েছিল হয়ত ডিএলএস মেথডের সমীকরণ মেলাচ্ছিলেন এই তারকা। পরে জানা গেল তার কাগজে লেখা আছে ব্যাটারদের ধরাশায়ী করার ফর্দ।

ওয়াটের চিরকুটের একটি ছবি পরে ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেখানে কাইল মেয়ার্স, এভিন লুইস, শারমাহ ব্রোকস ও নিকোলাস পুরানের কথা লেখা আছে। ক্যারিবিয়ান এসব ব্যাটার কোন জায়গায় শক্তিশালী, কীসে দুর্বল তা লিখে মাঠে নেমেছেন ওয়াট। তাদের বল করার সময়ও তা বারবার বের করে ঝালাই করেছেন।

এমন কৌশল বেশ কাজে দিয়েছেও বলা চলে। ক্যারিবিয়ানদের ১১৮ রানে আটকে দিতে মূল ভূমিকা যে তারই। ৪ ওভার বল করে মাত্র ১২ রান দিয়ে তুলেছেন ৩ উইকেট।

এই বাঁহাতি স্পিনার ফিরিয়েছেন ব্র্যান্ডন কিং, আলজেরি জোসেফ ও ওডেন স্মিথকে। পুরান, ব্রোকসদের আউট করতে না পারলেও তাদের চড়াও হতে দেননি। চাপ বাড়ানোর ফলে অন্যদের বলে উইকেট ছুঁড়ে দিয়েছেন তারা।

আয়ারল্যান্ডের বিপক্ষে পরের ম্যাচে অবশ্য খরুচে ছিলেন ওয়াট। তার ৪ ওভার থেকে ৩৯ রান তুলে নেয় আইরিশরা। মাঝের ওভারে বল করতে এসে লুরান টারকারকে তুলে নিয়েছিলেন তিনি।

জিম্বাবুয়ের বিপক্ষে শেষ ম্যাচে ওয়াটের দিকে তাকিয়ে থাকবে তার দল। 

Comments

The Daily Star  | English

Quota reform movement: BRAC students block Merul Badda road

Students of BRAC University took to the streets in Merul Badda area in Dhaka, protesting the recent attacks on students of various universities countrywide while they were demonstrating for quota reform

44m ago