এবার শ্রীলঙ্কার আরেক ক্রিকেটারের বিরুদ্ধে ক্যাসিনোয় মারামারির অভিযোগ

গত ১ নভেম্বর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে ব্রিসবেনের ক্যাসিনোয় যান এক ক্রিকেটার। সেখানে কয়েকজন যুবকের সঙ্গে প্রথমে ঝগড়া ও পরে মারামারি করেন তিনি

এশিয়ান চ্যাম্পিয়ন হিসেবে বিশ্বকাপ খেলতে যাওয়া শ্রীলঙ্কাকে নিয়ে অনেক আশা ছিল দেশটির ভক্তদের। নামিবিয়ার বিপক্ষে হেরে আসর শুরু করলেও পরে তারা ঠিকই জায়গা করে নেয় মূলপর্বে। তবে সুপার টুয়েলভে জিতেছে কেবল দুই ম্যাচ। পড়তি পারফরম্যান্সের পাশাপাশি অনেকগুলো বিতর্কে জেরবার লঙ্কান ক্রিকেটাররা। যৌন নিপীড়নের অভিযোগে গ্রেপ্তার হয়ে অস্ট্রেলিয়ার কারাগারে দানুশকা গুনেথিলাকা। বিশ্বকাপ চলাকালীন ক্রিকেটারদের ১৬টি পার্টিতে অংশ নেওয়াও আছে আলোচনায়। এবার জানা গেল আরও এক ক্রিকেটার ক্যাসিনোয় গিয়ে করেছিলেন মারামারি।

গত ১ নভেম্বর আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ শেষে ব্রিসবেনের ক্যাসিনোয় যান এক ক্রিকেটার। সেখানে কয়েকজন যুবকের সঙ্গে প্রথমে ঝগড়া ও পরে মারামারি করেন তিনি। তবে তদন্ত চলমান থাকায় অভিযুক্ত ক্রিকেটারের নাম প্রকাশ করেনি শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

বিশ্বকাপ চলাকালীন একাধিক ক্রিকেটারের বিরুদ্ধে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ উঠার পর গঠন করা হয় তিন সদস্যের তদন্ত কমিটি।  কমিটির সদস্যরা হলেন হাই কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি সিসিরা রত্নায়েকে, অ্যাটর্নি অব ল নিরোশানা পেরেরা এবং অ্যাটর্নি অব ল আসেলা রেকায়া। এই কমিটির তদন্তের মধ্যে ক্যাসিনোয় মারামারির ঘটনা বেরিয়ে এসেছে বলে জানিয়েছে লঙ্কান গণমাধ্যমগুলো।

এদিকে যৌন নিপীড়নের অভিযোগে গ্রেপ্তার থাকা গুনেথিলাকাকে সব ধরণের ক্রিকেট থেকে আপাতত নিষিদ্ধ করেছে শ্রীলঙ্কা। বোর্ডের সঙ্গে চুক্তি থাকায় তাকে অবশ্য অস্ট্রেলিয়ায় আইনি সহায়তা দিচ্ছে লঙ্কান বোর্ড। দেশে ফিরলে বোর্ডকে আইনি খরচের টাকা পরিশোধ করতে হবে তাকে।

প্রথম রাউন্ডে নামিবিয়ার বিপক্ষে খেলার পর হ্যামস্ট্রিংয়ের চোটে ছিটকে যান গুনেথিলাকা। এরপর অস্ট্রেলিয়াতেই ছিলেন তিনি। সেখানেই তার বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ করেন এক নারী। ওই নারীর গলাচেপে ধরা ও মারধোর করেন বলে অভিযোগ। এসব অভিযোগ প্রমাণিত হলে কড়া শাস্তি পাবেন এই বাঁহাতি ব্যাটার।

আদালতে জামিন আবেদন খারিজ হওয়ার পর সিডনির একটি কারাগারে আছেন ৩১ বছর বয়েসী গুনাথিলেকা।

Comments

The Daily Star  | English

Dhaka getting hotter

Dhaka is now one of the fastest-warming cities in the world, as it has seen a staggering 97 percent rise in the number of days with temperature above 35 degrees Celsius over the last three decades.

10h ago