ট্রান্সফার লাইভ: আগামী মৌসুমে নিউক্যাসলে খেলবেন রোনালদো!

ইউরোপের ক্লাব ফুটবলের চলমান ২০২২-২৩ মৌসুমের মাঝপথে আবার খুলে গেছে দলবদলের দরজা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে দলগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাবেন। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে ক্লাবগুলো।

ইউরোপের ক্লাব ফুটবলের চলমান ২০২২-২৩ মৌসুমের মাঝপথে আবার খুলে গেছে দলবদলের দরজা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করবে দলগুলো। অনেক প্রতিষ্ঠিত তারকা চুক্তি নবায়ন করে থেকে যাবেন। আবার অনেকে পাড়ি জমাবেন নতুন ঠিকানায়। ভবিষ্যতের তারকা খুঁজে পেতে উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াবে ক্লাবগুলো।

ইংলিশ প্রিমিয়ার লিগ, জার্মান বুন্দেসলিগা ও ফরাসি লিগ ওয়ানের দলবদল ১ জানুয়ারি শুরু হয়ে চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। এছাড়া, ইউরোপের শীর্ষ পাঁচ লিগের বাকি দুটি অর্থাৎ স্প্যানিশ লা লিগা ও ইতালিয়ান সিরি আর দলবদল ২ জানুয়ারি থেকে ৩১ পর্যন্ত ৩১ জানুয়ারি পর্যন্ত চলবে।

২০২৩ সালের শীতকালীন দলবদলের সবশেষ খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

লাইপজিগের ওলমোকে পেতে ইউনাইটেডের প্রস্তাব

স্প্যানিশ দৈনিক নাসিওনালের সংবাদ অনুযায়ী, আরবি লাইপজিগের উইঙ্গার দানি ওলমোকে পেতে প্রস্তাব দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। খুব দ্রুতই এ স্প্যানিশ তারকাকে চায় রেড ডেভিলরা। তবে তাকে পেতে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের সঙ্গে প্রতিযোগিতা করতে হবে তাদের। এক বছর আগে তাকে পেতে চেষ্টা করেছিল বার্সেলোনাও তবে জাভি না চাওয়ায় পরে আর আগায়নি ক্লাবটি। ওলমোকে পেতে ৮ মিলিয়ন পাউন্ডের খরচ হতে পারে।

আগামী মৌসুমে নিউক্যাসলে খেলবেন রোনালদো!

স্প্যানিশ ক্রীড়া দৈনিক মার্কার সংবাদ অনুযায়ী, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দরজা এখনও খোলা রয়েছে ক্রিস্তিয়ানো রোনালদোর। সৌদি আরবের ক্লাব আল নাসেরের সঙ্গে চুক্তির একটি শর্তে বলা হয়েছে, নিউক্যাসল ইউনাইটেড আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করলে, ধারে সেখানে খেলতে পারবেন ৩৭ বছর বয়সী এই ফরোয়ার্ড। বর্তমানে প্রিমিয়ার লিগের তিন নম্বরে আছে নিউক্যাসল। শেষ পর্যন্ত সেরা চারে থাকতে পারলেই নিশ্চিত হবে চ্যাম্পিয়ন্স লিগ। উল্লেখ্য, আল নাসর ও নিউক্যাসল দুটি ক্লাবেরই মালিক ইনভেস্টমেন্ট গ্রুপের।

ফেলিক্সকে চায় তিন ইংলিশ ক্লাব

বৃটিশ সংবাদমাধ্যম ইভিনিং স্টান্ডার্ডের সংবাদ অনুযায়ী, অ্যাতলেতিকো মাদ্রিদের পর্তুগিজ উইঙ্গার জোয়াও ফেলিক্সকে ধারে পেতে মুখিয়ে আছেন তিন ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল ও চেলসি। তাকে অ্যাতলেতিকোর দাবির ১০ মিলিয়ন পাউন্ড দিতে চাইছে না কোনো ক্লাবই। কারণ ফেলিক্সকে প্রতি সপ্তাহে আড়াই লাখ পাউন্ড মজুরি দিতে হবে। অন্যদিকে চুক্তিতে ১০০ মিলিয়ন ইউরোতে তাকে কিনে রাখার বিকল্পও রাখতে চায় অ্যাতলেতিকো।

মিলানে নতুন চুক্তির কাছাকাছি রাফা লিয়াও

স্কাই স্পোর্টস ইতালিয়ার সংবাদ অনুযায়ী, এসি মিলানের সঙ্গে নতুন চুক্তির খুব কাছাকাছি রয়েছেন পর্তুগিজ তারকা রাফায়েল লিয়াও। তাকে পাওয়ার দৌড়ে ছিল চেলসি। তবে এনজো ফার্নান্দেজকে পেতে অনেক অর্থ বিনিয়োগ করতে হবে বিধায় সরে আসে তারা। তবে লিয়াওকে পেতে এখনও চেষ্টা চালিয়ে যাচ্ছে ম্যানচেস্টার সিটি।

ব্রাইটনেই থাকতে চান ম্যাক অ্যালিস্তার

বিশ্বকাপে অসাধারণ পারফর্ম করে অনেক ক্লাবেরই নজরে এসেছেন অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্তার। তবে আপাতত কোথাও যাওয়ার ইচ্ছে নেই এই আর্জেন্টাইন মিডফিল্ডারের। ক্লাবের আলবিওন টিভিতে দেওয়া এক সাক্ষাৎকারে এ তারকা বলেছেন, 'আমি (সংবাদ) খুব বেশি পড়ার চেষ্টা করি না। আমি সবসময় বলে আসছি আমি এখানে খুশি। চলে যাওয়ার কোনো তাড়া নেই। এখানে সত্যিই ভালো অনুভব করছি। এই ক্লাবের প্রতি কৃতজ্ঞ এবং আমার সতীর্থদের এবং এখানে যারা কাজ করে।'

নতুন প্রজেক্টে আগ্রহী সিলভা

মোনাকো থেকে ২০১৭ সালে ম্যানচেস্টার সিটিতে যাওয়ার পর দলটির চারটি ইংলিশ লিগ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন বের্নার্দো সিলভা। তবে এবার নতুন চ্যালেঞ্জ নিতে চান তিনি। আগামী মৌসুমে তাকে নতুন কোনো ক্লাবে দেখা যাতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন এ পর্তুগিজ মিডফিল্ডার, 'আমি চলতি মৌসুমে ফোকাস করছি। ছেড়ে যেতে চাই মানে এই নয় যে মৌসুমে মাঝামাঝি কোথায় যাচ্ছি। আমি প্রায় ছয় বছর ধরে ম্যানচেস্টার সিটিতে আছি, ক্লাবের প্রতি আমার অনেক শ্রদ্ধা আছে। মৌসুমের শেষে, আমরা দুই পক্ষের সঙ্গে আলোচনা করে কোনটা সেরা তা দেখতে কথা বলব।'

Comments

The Daily Star  | English

Dos and Don’ts during a heatwave

As people are struggling, the Met office issued a heatwave warning for the country for the next five days

36m ago