দল-বদলের গুঞ্জন: আলভারেজে আগ্রহী বার্সেলোনা, গ্যাভার্দিওল-ওশিমেনকে চায় লিভারপুল

চেলসিতে চুক্তি নবায়ন করতে চান না মাউন্ট, জিরুদের সঙ্গে নতুন চুক্তি নিয়ে আলোচনায় মিলান

মৌসুম শেষ হতে এখন ঢের বাকি। ট্রান্সফার উইন্ডো খুলতেও। কিন্তু আগামী মৌসুমের জন্য শক্তিশালী দল গড়তে বসে নেই ক্লাবগুলো। প্রতিদ্বন্দ্বী ক্লাবগুলোকে পেছনে ফেলতে আগেভাগেই খেলোয়াড়দের মন গলানোর চেষ্টায় লিপ্ত তারা। নিয়মিত যোগাযোগ চলছে খেলোয়াড়দের সঙ্গে। তাতে উঠে আসছে নিত্য নতুন গুঞ্জন। যার কিছু সত্যি হতে পারে, আবার কিছু মিলে যাবে হাওয়ায়। তারপরও ইউরোপীয় ফুটবলের প্রতিদিনের এ সকল সংবাদ শুনতে মুখিয়ে থাকেন ফুটবল ভক্তরা। 

আর এ সকল কারণেই দল-বদলের বাজারের প্রতিদিনের গুঞ্জনগুলো তুলে ধরার চেষ্টা ডেইলিস্টারের পাঠকদের জন্য-

গ্যাভার্দিওলে আগ্রহী লিভারপুল

ফুটবল ট্র্যান্সফারের সংবাদ অনুযায়ী, ইয়াস্কো গ্যাভার্দিওলের পাওয়ার তালিকায় এবার যোগ দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব লিভারপুলও। তাকে পাওয়ার জন্য চেষ্টা চালিয়ে যাচ্ছে আরেক ইংলিশ ক্লাব চেলসিও। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা হতে শুরু করে অনেক ক্লাবই রয়েছে এ ডিফেন্ডারকে পাওয়ার তালিকায়। 

চেলসিতে চুক্তি নবায়ন করতে চান না মাউন্ট

বৃটিশ সংবাদমাধ্যম দ্য টেলিগ্রাফের সংবাদ অনুযায়ী, চেলসির সঙ্গে চুক্তি নবায়ন করতে চান না ম্যাসন মাউন্ট। আরেক ইংলিশ ক্লাব লিভারপুলে যোগ দেওয়ার গুঞ্জনও রয়েছে। ২০২৪ সালের জুনে ব্লুজদের সঙ্গে চুক্তির মেয়াদ ফুঁড়বে তার।

জিরুদের সঙ্গে নতুন চুক্তি নিয়ে আলোচনায় মিলান

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর সংবাদ অনুযায়ী, ওলিভিয়ের জিরুদের সঙ্গে চুক্তি নবায়নের বিষয় নিয়ে তার এজেন্টের সঙ্গে কয়েকদিনের মধ্যেই ফের আলোচনায় বসবে এসি মিলান। জানুয়ারিতে এভারটনে যাওয়ার গুঞ্জন থাকলেও আদতে এমন কিছু ছিল না বলেই জানা গেছে। এ ফরাসি স্ট্রাইকারকে ছাড়তে চায় না মিলান।  

রায়ার দিকে নজর চেলসির

ফুটবল ডট লন্ডনের সংবাদ অনুযায়ী, ব্রেন্টফোর্ড গোলরক্ষক ডেভিড রায়ার দিকে নজর দিয়েছে চেলসি। এদিকে ২৭ বছর বয়সী এ গোলরক্ষকের সঙ্গে চুক্তি নবায়ন করতে চায় ব্রেন্টফোর্ড। তবে তাদের দেওয়া প্রস্তাব দুই দফা ফিরিয়ে দিয়েছেন এ গোলরক্ষক।

ওশিমেনকে চায় লিভারপুলও

স্প্যানিশ মিডিয়া আউটলেট ফিচাজেসের সংবাদ অনুযায়ী, নাপোলির নাইজেরিয়ান ফরোয়ার্ড ভিক্টর ওশিমেনকে পাওয়ার দৌড়ে এবার যোগ দিয়েছে লিভারপুলও। তাকে পাওয়ার চেষ্টা চালাচ্ছে আরেক ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডও।

মার্কুইনহোসের সঙ্গে চুক্তি নবায়নের পথে পিএসজি

ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানোর সংবাদ অনুযায়ী, ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কুইনহোসের সঙ্গে চুক্তি নবায়নের খুব কাছাকাছি চলে এসেছে পিএসজি। খুব শীগগিরই চূড়ান্ত চুক্তির ঘোষণা দিতে পারে ক্লাবটি। সংবাদ অনুযায়ী, প্যারিসের ক্লাবের সঙ্গে আরও চার বছরের চুক্তি করতে যাচ্ছেন এ ব্রাজিলিয়ান। 

আলভারেজকে চায় বার্সেলোনা

স্প্যানিশ মিডিয়া আউটলেট ফিচাজেসের সংবাদ অনুযায়ী, ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার হুলিয়ান আলভারেজকে স্বাক্ষর করতে আগ্রহী বার্সেলোনা। বার্সেলোনা কিংবদন্তি লিওনেল মেসির সঙ্গে ২০২২ বিশ্বকাপ জয়ী এ তরুণকে পাওয়ার জন্য ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা 'নিজের ক্ষমতায় সবকিছু করবেন' বলে ধারণা করা হচ্ছে।

Comments

The Daily Star  | English
Dhaka Airport Third Terminal: 3rd terminal to open partially in October

HSIA’s terminal-3 to open in Oct

The much anticipated third terminal of the Dhaka airport is likely to be fully ready for use in October, enhancing the passenger and cargo handling capacity.

3h ago