দল-বদল: দি পলকে পেতে লড়াইয়ে দুই মিলান

ফেলিক্সকে বিক্রি করে দিতে পারে অ্যাতলেতিকো মাদ্রিদ, আর অ্যাতলেতিকোতে যোগ দিতে পারেন পুলিসিক। অন্যদিকে ভ্লাহোভিচ-রিচার্লিসনকে অনুসরণ করছে রিয়াল।

মৌসুম শেষ হতে এখন ঢের বাকি। ট্রান্সফার উইন্ডো খুলতেও। কিন্তু আগামী মৌসুমের জন্য শক্তিশালী দল গড়তে বসে নেই ক্লাবগুলো। প্রতিদ্বন্দ্বী ক্লাবগুলোকে পেছনে ফেলতে আগেভাগেই খেলোয়াড়দের মন গলানোর চেষ্টায় লিপ্ত তারা। নিয়মিত যোগাযোগ চলছে খেলোয়াড়দের সঙ্গে। তাতে উঠে আসছে নিত্য নতুন গুঞ্জন। যার কিছু সত্যি হতে পারে, আবার কিছু মিলে যাবে হাওয়ায়। তারপরও ইউরোপীয় ফুটবলের প্রতিদিনের এ সকল সংবাদ শুনতে মুখিয়ে থাকেন ফুটবল ভক্তরা।

আর এ সকল কারণেই দল-বদলের বাজারের প্রতিদিনের গুঞ্জনগুলো তুলে ধরার চেষ্টা ডেইলিস্টারের পাঠকদের জন্য-

ফেলিক্সকে বিক্রি করে দিতে পারে অ্যাতলেতিকো

স্প্যানিশ সংবাদমাধ্যম রেলেভোর সংবাদ অনুযায়ী, চেলসির কাছে ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে পর্তুগিজ ফরোয়ার্ড জোয়াও ফেলিক্সকে বিক্রি করে দিতে পারে অ্যাতলেতিকো মাদ্রিদ। যদিও তার জন্য ১৪০ মিলিয়ন ইউরো চাইছে ক্লাবটি।

অ্যাতলেতিকোতে যোগ দিতে পারেন পুলিসিক

স্প্যানিশ সংবাদমাধ্যম ফিচাজেসের সংবাদ অনুযায়ী, ফেলিক্সের ঠিক বিপরীত কাজ করতে পারেন চেলসির মার্কিন মিডফিল্ডার ক্রিস্তিয়ান পুলিসিক। বেতন কমিয়ে অ্যাতলেতিকো মাদ্রিদে যোগ দিতে পারেন ২৪ বছর বয়সী এ মিডফিল্ডার।

দি পলকে পেতে লড়াইয়ে দুই মিলান

আর্জেন্টাইন মিডফিল্ডার রদ্রিগো দি পলের পারফরম্যান্সে সন্তুষ্ট নয় অ্যাতলেতিকো মাদ্রিদ। তাকে আগামী গ্রীষ্মে বিক্রি করে দিতে চায় ক্লাবটি। ইতালিয়ান সংবাদমাধ্যম ক্যালসিওমার্কেতোর সংবাদ অনুযায়ী, এই আর্জেন্টাইন মিডফিল্ডারকে চাইছে দুই ইতালিয়ান ক্লাব এসি মিলান ও ইন্টার মিলান।

ভ্লাহোভিচ-রিচার্লিসনকে অনুসরণ করছে রিয়াল

৩৫ বছর বয়সী করিম বেনজেমার দীর্ঘমেয়াদী বিকল্পের কথা চিন্তা করছে রিয়াল মাদ্রিদ। ক্রীড়াভিত্তিক সংবাদমাধ্যম জুভেন্তাসের সার্বিয়ান ফরোয়ার্ড দুসান ভ্লাহোভিচ ও টটেনহ্যাম হটস্পার্সের রিচার্লিসনকে অনুসরণ করছে লস ব্লাঙ্কোসরা।

এনডিকির সঙ্গে মৌখিক চুক্তি বার্সার

জার্মান সাংবাদিক প্যাট্রিক বার্গার জানিয়েছেন, অ্যাইনট্রাখট ফ্র্যাঙ্কফুর্টের ডিফেন্ডার ইভান এনডিকির জন্য মৌখিক চুক্তি করেছে বার্সেলোনা। মৌসুম শেষেই ফ্র্যাঙ্কফুর্টের সঙ্গে চুক্তির মেয়াদ ফুরচ্ছে এনডিকির। তবে মৌখিক আলোচনা হলেও চূড়ান্ত সিদ্ধান্ত মার্চের দিকে জানাবে কাতালান ক্লাবটি।

ক্যানসেলোর দাম কমাতে চায় বায়ার্ন

জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে ধারে ম্যানচেস্টার সিটির পর্তুগিজ ডিফেন্ডার জোয়াও ক্যানসেলোকে দলে টানে বায়ার্ন মিউনিখ। সঙ্গে রয়েছে পাকাপাকিভাবে কিনে নেওয়ার বিকল্প। তবে এরজন্য ৭০ মিলিয়ন ইউরো খরচ করতে হবে দলটিকে। ফুটবলভিত্তিক ওয়েবসাইট ৯০মিনিটের সংবাদ অনুযায়ী, অর্থের পরিমাণ কমাতে চায় বাভারিয়ানরা। ধারণা করা হচ্ছে নতুন আলোচনায় ৬০ মিলিয়ন ইউরোর আশেপাশে হতে পারে নতুন মূল্য।

Comments

The Daily Star  | English

Student politics, Buet and ‘Smart Bangladesh’

General students of Buet have been vehemently opposing the reintroduction of student politics on their campus, the reasons for which are powerful, painful, and obvious.

27m ago