দলবদল: মানেকে চায় ম্যানইউ ও নিউক্যাসল

আগামী গ্রীষ্মকালীন দলবদল শেষ পর্যন্ত প্রতিদিনের এই সকল খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। তবে এরমধ্যেই বেজে উঠতে শুরু করেছে দলবদলের দামামা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। অনেক তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার কেউ পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, পাশাপাশি উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। ফলে প্রতিদিনই উঠে আসছে নতুন নতুন গুঞ্জন। যার কিছু সত্যি হবে। আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। তবে আগামী গ্রীষ্মকালীন দলবদল শেষ পর্যন্ত প্রতিদিনের এই সকল খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন।

মানেকে চায় ম্যানইউ ও নিউক্যাসল

লিভারপুল ছেড়ে বায়ার্ন মিউনিখে মৌসুমটা ভালো কাটাতে পারেননি সাদিও মানে। উল্টো নানা বিতর্কিত কাণ্ডে জড়িয়েছেন। জার্মান ক্লাবটি তাকে ধরে রাখতে চায় না বলেই গুঞ্জন ফুটবল মহলে। তবে বৃটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের সংবাদ অনুযায়ী, তাকে পেতে চাইছে দুই ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও নিউক্যাসল ইউনাইটেড।

রাবিউতে নজর ম্যানইউর

বৃটিশ সংবাদ মাধ্যম ডেইলি মিররের সংবাদ অনুযায়ী, আগামী গ্রীষ্মে জুভেন্তাসের ফরাসি মিডফিল্ডার আদ্রিয়ান রাবিউতকে নিজেদের সংক্ষিপ্ত তালিকায় রেখেছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২৮ বছর বয়সী এ মিডফিল্ডারের সঙ্গে মৌসুম শেষেই চুক্তির মেয়াদ ফুরচ্ছে জুভেন্তাসের।

গাভারদিওলে নজর ম্যানসিটির

বৃটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের সংবাদ অনুযায়ী, কাতার বিশ্বকাপে নজর কাড়া ক্রোয়েশিয়ার তরুণ ডিফেন্ডার ইয়াস্কো গাভারদিওলে নজর দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ২১ বছর বয়সী এই ডিফেন্ডারের জন্য ৮৫ মিলিয়ন পাউন্ড চায় আরবি লাইপজিগ।

আলিস্টার-বেলিংহ্যামের বিকল্প ভেবে রেখেছে লিভারপুল

আগামী মৌসুমের জন্য ব্রাইটন মিডফিল্ডার ম্যাক আলিস্টার ও বরুশিয়া ডর্টমুন্ডের জুড বেলিংহ্যামকে চায় লিভারপুল। তবে কোনো কারণে তাদের না পেলে বিকল্প ভেবে রেখেছে ক্লাবটি। ফুটবল ইনসাইডারের সংবাদ অনুযায়ী, ফেয়েনুর্ডের ২২ বছর বয়সী তুর্কি মিডফিল্ডার ওরকুন ককচুকে নজরে রেখেছে তারা।

লুকাকুকে চায় নিউক্যাসল

চেলসির হয়ে গত মৌসুমটা বেশ কাজে কেটেছে রোমেলু লুকাকুর। তাই এই মৌসুমে তাকে ধারে ফেরত পাঠায় ইন্টার মিলানে। ইতালিতে ধীরে ধীরে নিজেকে ফিরে পেয়েছেন এই বেলজিয়ান ফরোয়ার্ড। নতুন মৌসুমে ব্লুজরা তাকে ফেরাবেন কি-না সে সিদ্ধান্ত নিবেন দলটির নতুন কোচ। তবে ফিচাজেসের সংবাদ অনুযায়ী, তাকে দলে চাইছে আরেক ইংলিশ ক্লাব নিউক্যাসল ইউনাইটেড।

নিষিদ্ধ টনির সঙ্গে চুক্তি নবায়নে আগ্রহী ব্রেন্টফোর্ড

বেটিং আইন ভঙ্গ করায় শাস্তিস্বরূপ আট মাসের নিষেধাজ্ঞায় পড়েছেন ইংলিশ ফরোয়ার্ড ইভান টনি। বৃটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইলের সংবাদ অনুযায়ী এ সকল কিছুর পরও তার সঙ্গে চুক্তি নবায়ন করতে আগ্রহী ব্রেন্টফোর্ড।

মার্তিনেজের সঙ্গে চুক্তি নবায়ন করবে ইউনাইটেড

ম্যানচেস্টার ইউনাইটেডে প্রথম মৌসুমটা দারুণ কাটিয়েছেন আর্জেন্টাইন ডিফেন্ডার লিসান্দ্রো মার্তিনেজ। স্কাই স্পোর্টসের সংবাদ অনুযায়ী, এই আর্জেন্টাইনের পারফরম্যান্সে সন্তুষ্ট ক্লাবটি এবার চুক্তি নবায়ন করতে আগ্রহী।  

Comments

The Daily Star  | English

BCL men attack quota protesters at DMCH emergency dept

The ruling Bangladesh Chhatra League activists attacked the protesting anti-quota students entering the emergency department of Dhaka Medical College Hospital who gathered there for treatment after being beaten up by the ruling party men at earlier clashes

1h ago