দলবদল: লিভারপুলের সঙ্গে মৌখিক চুক্তি আলিস্টারের

প্রতিদিনই উঠে আসছে নতুন নতুন গুঞ্জন। যার কিছু সত্যি হবে, আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। তবে আগামী গ্রীষ্মকালীন দলবদল শেষ পর্যন্ত প্রতিদিনের এই সকল খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন

ইউরোপের ক্লাব ফুটবলের আরেকটি জমজমাট মৌসুম প্রায় শেষের পথে। তবে এরমধ্যেই বেজে উঠতে শুরু করেছে দলবদলের দামামা। নিজেদের শক্তি বাড়াতে ও ঘাটতি দূর করতে স্কোয়াড পুনর্গঠনের কাজ করতে ব্যস্ত হয়ে উঠেছে ক্লাবগুলো। অনেক তারকা খেলোয়াড় চুক্তি নবায়ন করে থেকে যাবেন পুরনো ক্লাবে। আবার কেউ পাড়ি জমাবেন নতুন ঠিকানায়।

শুধু তারকা খেলোয়াড় নয়, পাশাপাশি উদীয়মান ও তরুণ প্রতিভাদের দিকেও হাত বাড়াচ্ছে ক্লাবগুলো। ফলে প্রতিদিনই উঠে আসছে নতুন নতুন গুঞ্জন। যার কিছু সত্যি হবে, আবার কিছু মিলিয়ে যাবে গুঞ্জন আকারেই। তবে আগামী গ্রীষ্মকালীন দলবদল শেষ পর্যন্ত প্রতিদিনের এই সকল খবরাখবর ও গুঞ্জন নিয়ে দ্য ডেইলি স্টারের পাঠকদের জন্য এই আয়োজন

লিভারপুলের সঙ্গে মৌখিক চুক্তি আলিস্টারের

ব্রাইটনের আর্জেন্টাইন মিডফিল্ডার আলেক্সিস ম্যাক আলিস্টারকে পেতে অনেক দিন থেকেই চেষ্টা চালিয়ে যাচ্ছে লিভারপুল। ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো জানিয়েছেন, শেষ পর্যন্ত রেডদের সঙ্গে মৌখিক চুক্তি করেছেন এই আর্জেন্টাইন মিডফিল্ডার।

টটেনহ্যামের কোচ হচ্ছেন ন্যাগলসম্যান

দ্য টাইমসের সংবাদ অনুযায়ী, টটেনহ্যামের সঙ্গে চুক্তি করার খুব কাছাকাছি আছেন বায়ার্ন মিউনিখের সাবেক কোচ জুলিয়ান ন্যাগলসম্যান। তবে আনুষ্ঠানিক চুক্তির আগে দলটির স্পোর্টিং ডিরেক্টর কে হচ্ছেন তা নিশ্চিত হতে চান তিনি।

রিচার্লিসনকে রিয়ালে চান আনচেলত্তি

ডিফেন্সা সেন্ট্রালের সংবাদ অনুযায়ী, নতুন মৌসুমে একজন ভালো মানের স্ট্রাইকার চেয়েছেন কোচ কার্লো আনচেলত্তি। করিম বেনজেমার বিকল্প হিসেবে টটেনহ্যাম হটস্পার্সের রিচার্লিসনকে দলে টানার জন্য ক্লাব প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের কাছে আরজি জানিয়েছেন তিনি।

ক্যান্সেলোকে পাওয়ার দৌড়ে রিয়াল

স্পোর্তওয়ানের সংবাদ অনুযায়ী, জোয়াও ক্যান্সেলোকে পাওয়ার দৌড়ে এবার যোগ দিয়েছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদও। ম্যানচেস্টার সিটির এই ফুলব্যাক বর্তমানে ধারে খেলছেন বায়ার্ন মিউনিখে। রেখে দেওয়ার বিকল্প থাকলেও তাকে রাখবে না বলেই জানিয়েছে বাভারিয়ানরা। সিটিতে তার কোনো ভবিষ্যৎ না থাকায় নতুন ক্লাব খুঁজছেন এই পর্তুগিজ। বার্সেলোনা ও আর্সেনালের সঙ্গে আলোচনার গুঞ্জন রয়েছে।

সিটিতেই থাকছেন গুন্দোগান

মৌসুমের শুরু থেকেই ইকাই গুন্দোগানের বার্সেলোনায় যাওয়ার গুঞ্জন চড়া। দুই পক্ষের মধ্যে মৌখিক চুক্তি হয়ে গেছে বলেও জোর গুঞ্জন ফুটবল মহলে। তবে শেষ পর্যন্ত এই জার্মান মিডফিল্ডারকে না পাওয়ার হতাশা কাজ করতে পারে কাতালান শিবিরে। দ্য টাইমসের সংবাদ অনুযায়ী, এই গ্রীষ্মে দল ছাড়ছেন না গুন্দোগান। চুক্তি নবায়ন করে থেকে যাচ্ছেন সিটিতেই।  

লাউতারোর জন্য ৮০ মিলিয়ন ইউরো চায় ইন্টার

স্ট্রাইকারের ঘাটতি মেটাতে আগামী মৌসুমে আর্জেন্টাইন ফরোয়ার্ড লাউতারো মার্তিনেজে নজর দিয়েছে দুই ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি। তবে তাকে পেতে হলে বড় অঙ্ক খরচ করতে হবে তাদের। ফুটবল ইনসাইডারের সংবাদ অনুযায়ী, এই আর্জেন্টাইনের জন্য ৮০ মিলিয়ন ইউরোর প্রাইজ ট্যাগ দিয়ে দিয়েছে ইন্টার মিলান।

Comments

The Daily Star  | English

Pm’s India Visit: Dhaka eyes fresh loans from Delhi

India may offer Bangladesh fresh loans under a new framework, as implementation of the projects under the existing loan programme is proving difficult due to some strict loan conditions.

2h ago