‘গাড়ি কেনার জন্য ৩ দিনের মধ্যে ঋণ পাবেন হুন্দাই ক্রেতা’

গ্রাহকদের সঠিক কাগজপত্র থাকলে তারা ৪০ লাখ টাকা পর্যন্ত বা হুন্দাই গাড়ির মূল্যের ৫০ শতাংশ পর্যন্ত ঋণ পাবেন।
গাড়ি কেনার জন্য ৩ দিনের মধ্যে ঋণ পাবেন হুন্দাই ক্রেতা

হুন্দাই গাড়ি কেনার প্রক্রিয়াকে আরও সহজ করে দিচ্ছে ফেয়ার গ্রুপ। এর জন্য প্রতিষ্ঠানটি ৫টি বাণিজ্যিক ব্যাংক এবং একটি নন-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে যৌথভাবে কাজ করছে। যার মাধ্যমে এখন গাড়ি কেনার জন্য মাত্র ৩ দিনের মধ্যে ঋণ পাওয়া সম্ভব। 

ফেয়ার গ্রুপ এক বিবৃতিতে জানায়, গ্রাহকদের সঠিক কাগজপত্র থাকলে তারা ৪০ লাখ টাকা পর্যন্ত বা হুন্দাই গাড়ির মূল্যের ৫০ শতাংশ পর্যন্ত ঋণ পাবেন।

বিবৃতিতে আরও বলা হয়, ব্র্যাক ব্যাংক, ইস্টার্ন ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, ঢাকা ব্যাংক, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক এবং স্ট্র্যাটেজিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড এই ঋণ প্রদান করবে। ক্রেতারা নির্দিষ্ট ব্যাংকের হুন্দাই রিলেশনশিপ ম্যানেজারদের সাহায্যে গাড়ি কিনতে পারবেন। 

গত সোমবার (১২ জুন) রাজধানীর তেজগাঁও লিংক রোডে হুন্দাই এক্সপেরিয়েন্স সেন্টারে আয়োজিত এক অনুষ্ঠানে আর্থিক প্রতিষ্ঠান এবং ফেয়ার টেকনোলজির মধ্যে একটি অটো ফাইন্যান্স চুক্তি স্বাক্ষরিত হয়।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাহিদুল কবির, ফেয়ার গ্রুপের ট্রেজারি প্রধান; মোহাম্মদ মনিরুল ইসলাম, ব্র্যাক ব্যাংকের রিটেইল ডিপোজিট ও লেন্ডিংয়ের প্রধান; মোহাম্মদ সালেকীন ইব্রাহিম, ইস্টার্ন ব্যাংকের হেড অব অ্যাসেট; ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের রিটেইল পণ্যের প্রধান সাব্বির আহমেদ; ঢাকা ব্যাংকের অটো লোনের প্রধান মো. জালাল মিয়া; তাহসিন শহীদ, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের রিটেইল ব্যাংকিং বিভাগের অধীনে রিটেইল নিউ বিজনেসের প্রধান; স্ট্র্যাটেজিক ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেডের উপব্যবস্থাপনা পরিচালক তামিম মারজান হুদা এবং ফেয়ার টেকনোলজি লিমিটেডের পরিচালক ও ব্যবসায়িক প্রধান অরিন্দম চক্রবর্তী।

ফেয়ার গ্রুপের জাহিদুল কবির বলেন, বিশ্বের প্রায় ৮০ শতাংশ গাড়ি অটো ফাইন্যান্সের মাধ্যমে বিক্রি হয়ে থাকে। 

তিনি আরও বলেন, '৬টি বাণিজ্যিক ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠান হুন্দাই গ্রাহকদের ন্যূনতম ডাউন পেমেন্টসহ সহজ সুদে ঋণ প্রদান করবে। তারা সহজেই দ্রুততম সময়ে তাদের পছন্দের হুন্দাই গাড়ি কিনতে পারবে।'

অনুষ্ঠানে ফেয়ার গ্রুপের হেড অব কমিউনিকেশন হাসনাইন খুরশেদ এবং হেড অব মার্কেটিং জে এম তসলিম কবিরও উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানে ঘোষণা করা হয়, ইস্টার্ন ব্যাংক যে কোনো করপোরেট প্রতিষ্ঠানকে ৫ কোটি টাকা পর্যন্ত ঋণ প্রদান করবে যদি তারা ১০টি বা তার কম হুন্দাই গাড়ি ক্রয় করে। অন্যদিকে, স্ট্র্যাটেজিক ফাইন্যান্স জানায় তারা হুন্দাই গাড়ি কেনার জন্য যেকোনো পরিমাণ ঋণ দিতে প্রস্তুত।

অনুবাদ: আহমেদ বিন কাদের অনি

Comments