প্রযুক্তি ও স্টার্টআপ

এখনই চালু হচ্ছে না ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটার থেকে স্থগিত থাকা সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট হঠাৎ করেই আবারও চালু করা হবে না বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী ও প্রধান নির্বাহী ইলন মাস্ক।
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। ছবি: রয়টার্স
সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। ছবি: রয়টার্স

সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে স্থগিত থাকা সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট সহসা চালু করা হবে না বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির সত্ত্বাধিকারী ও প্রধান নির্বাহী ইলন মাস্ক।

গতকাল বুধবার বার্তা সংস্থা রয়টার্স ইলন মাস্কের টুইটের বরাত দিয়ে জানিয়েছে, 'সুষ্ঠু প্রক্রিয়া না মেনে' কারো নিষেধাজ্ঞা ওঠানো হবে না। 

মাস্ক বলেন, 'এটা নিশ্চিত যে আগামী ৮ নভেম্বর অনুষ্ঠিত হতে যাওয়া আমেরিকার মধ্যবর্তী নির্বাচনের আগে ট্রাম্পের অ্যাকাউন্ট চালু হচ্ছে না।'

টুইটার ব্যবহারকারী, বিজ্ঞাপনদাতা ও প্রতিষ্ঠানের কর্মীরা এর মালিক হিসেবে মাস্কের প্রথম সপ্তাহের কার্যক্রম নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছেন।

টেসলারও প্রধান নির্বাহী মাস্ক এর আগে বলেছিলেন, কোনো ব্যবহারকারীকে টুইটার থেকে চিরতরে স্থগিত করা উচিৎ নয়। আরও জানিয়েছিলেন, তিনি ট্রাম্পের নিষেধাজ্ঞা প্রত্যাহার করবেন।

গত বছর ক্যাপিটলে বিদ্রোহে উসকানি দেওয়ার অভিযোগে ট্রাম্পের অ্যাকাউন্ট স্থগিত করা হয়।

ট্রাম্পের টুইটার অ্যাকাউণ্ট এখনও স্থগিত আছে। ছবি: টুইটার থেকে স্ক্রিণশট
ট্রাম্পের টুইটার অ্যাকাউণ্ট এখনও স্থগিত আছে। ছবি: টুইটার থেকে স্ক্রিণশট

গত মঙ্গলবার মাস্ক বেশ কয়েকটি মানবাধিকার সংগঠনের সঙ্গে ফোনে কথা বলেন।

গতকাল বুধবার মাস্ক টুইটে জানান, টুইটার মডারেশন কাউন্সিল গঠন করবে। এখানে সব ধরনের চিন্তাধারার প্রতিনিধিরা থাকবেন।

তিনি মানবাধিকার সংগঠনের সদস্যদের সেই কাউন্সিলে যোগ দেওয়ার আহ্বান জানান।

নাগরিক অধিকার বিষয়ক সংগঠন কালার অব চেঞ্জ'র সভাপতি রাশাদ রবিনসন জানান, মাস্কের সঙ্গে আলোচনা প্রাথমিক পর্যায়ে রয়েছে।  তিনি বলেন, 'এখন কথা নয়, কাজের সময়। বৈঠকে (ফোন কল) শুধু বাহ্যিক বিষয়গুলো নিয়ে কথা হয়েছে।'

 

Comments

The Daily Star  | English
Mangoes from 4 continents in one single orchard

Mangoes from 4 continents in one single orchard

A recent university graduate, Shibli established the Matri Bagan, including a nursery on a three-bigha land, with 150 mango plants

13h ago